চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় একদিনে ৩ জন খুনের ঘটনা ঘটেছে। রোববার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা থেকে রাতের মধ্যে উপজেলার পৃথক পৃথক স্থানে এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- নুর মোস্তফাকে বজল (৫২), মো. ইমন (১৫) ও  মো. আলমগীর হোসেন (৩৩)। তাদের মধ্যে সোমবার দুপুর পর্যন্ত ইমন হত্যাকাণ্ডে জড়িত ৩ জনকে আটক করা হয়েছে। তারা হলেন- সুজন (১৭), ফারুক (১৫) ও মুন্না (১৭)।

জানা গেছে, রোববার সন্ধ্যায় উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের পশ্চিম লালানগর গ্রামে নুর মোস্তফাকে বজল (৫২) নামে এক ব্যক্তিকে গুলি করে এবং কুপিয়ে হত্যা করা হয়। তিনি ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি। পুলিশ জানিয়েছে, জায়গা-জমির বিরোধে এ হত্যাকাণ্ড। 

একইদিন সন্ধ্যা ৭টার দিকে উপজেলার জঙ্গল ছলিমপুর জাফরাবাদ এলাকায় মো. ইমন (১৫) নামে এক কিশোরকে শক্ত কোনো বস্তু দিয়ে আঘাত করে দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টার দিকে তিনি মারা যান।

নিহত ইমনের মামা মো. শাহজাহান ঢাকা পোস্টকে বলেন, তার বন্ধুদের সঙ্গে আগে থেকে বিরোধ ছিল। এর জের ধরে এ হত্যাকাণ্ড হতে পারে। মৃত্যুর আগে ইমন কয়েকজনের নাম বলে গেছেন।

এদিকে, রোববার রাত ১০টার দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের চৌধুরীঘাটা এলাকায় আলমগীর হোসেনকে ধারালো কোনো অস্ত্র দিয়ে আঘাত করে ফেলে চলে যায়। ওই সময় তিনি বাড়ি ফিরছিলেন। আলমগীরকে উদ্ধার করে স্থানীয়রা চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক হোসেন ঢাকা পোস্টকে বলেন, তিন হত্যাকাণ্ডের ঘটনায় তিনটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে। তাদের মধ্যে জঙ্গল ছলিমপুর এলাকায় ইমন হত্যাকাণ্ডে জড়িত ৩ জনকে আটক করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। 

এমআর/পিএইচ