ভুক্তভোগী সাংবাদিক এম. বেলাল উদ্দিন / ছবি : সংগৃহীত

চট্টগ্রামের বাঁশখালীতে সংবাদ প্রকাশের জেরে এম. বেলাল উদ্দিন নামে এক সাংবাদিককে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) এ বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক বাদী হয়ে বাঁশখালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

এতে দুজনকে আসামি করা হয়েছে। তারা হলেন, ছনুয়া ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের স্বাম্বলীপাড়া এলাকার ফরমানের ছেলে মিজানুর রহমান (৩২) ও একই এলাকার মৃত মফিজুর রহমানের ছেলে কামাল উদ্দিন (৩৮)।

বেলাল উদ্দিন একুশে পত্রিকা ও সময়ের আলোর বাঁশখালী উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

জিডির অভিযোগে উল্লেখ করা হয়, সংবাদ প্রকাশের জেরে বুধবার (২৭ মার্চ) বিকেল ৫টা ৫৫ মিনিটে কামাল উদ্দিন একটি নম্বর থেকে কল দিয়ে বেলালকে হুমকি প্রদান করেন। এ সময় তার পাশে থাকা মিজানকে বেলালের মা-বাবার নাম ধরে বকতে শুনা যায়।

এ বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক বেলাল উদ্দিন বলেন, সংবাদ প্রকাশ করায় অভিযুক্তরা আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছে। একই সঙ্গে বাড়িতে গিয়ে আমার মাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ঘরবাড়ি পুড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে। এমতাবস্থায় আমি ও আমার পরিবারের সদস্যরা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছে।

এ বিষয়ে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল আহমদ বলেন, ভুক্তভোগী সাংবাদিক জিডি করেছেন। আমরা বিষয়টি গুরুত্ব সহকারে দেখব।

এমআর/কেএ