হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব থেকে আগত এক যাত্রীর খেলনার ভেতর থেকে প্রায় ৩ কেজি স্বর্ণ জব্দ করেছে ঢাকা কাস্টম। এ সময় ওই যাত্রীকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১ মে) দুপুরে সৌদি আরব থেকে আগত জয়নাল আবেদীন নামের এক যাত্রীর সঙ্গে থাকা চার্জার লাইট, খেলনা ও ফ্লাক্সের ভেতর থেকে ওই স্বর্ণ উদ্ধার করা হয়। যার বাজার মূল্য ১ কোটি ৮০ টাকা। 

ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ আবদুস সাদেক ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

কাস্টম হাউস কর্তৃপক্ষ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত  কর্মকর্তারা বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দুপুরে সৌদি আরব থেকে আগত ফ্লাইট নং এসভি ৩৫৮০ এর মাধ্যমে আসা যাত্রী জয়নাল আবেদীন গ্রিন চ্যানেল অতিক্রমের সময় তার সঙ্গে কোনো স্বর্ণবার বা স্বর্ণালংকার আছে কি না জানতে চাওয়া হলে তিনি অস্বীকার করেন। পরবর্তীতে যাত্রীর সঙ্গে থাকা ব্যাগেজ স্ক্যানিং করলে একটি চার্জার লাইটের মোটর, খেলনা ও ফ্লাক্সের ভেতর থেকে ২ কেজি ৮০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়।

পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম জয়নাল আবেদিন। তার বাড়ি নোয়াখালী জেলায়। আটক স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হবে। ফৌজদারী মামলা দিয়ে যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

আরএম/ওএফ