চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও চার জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬১৮ জনে। এ সময় নতুন করে ১১৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫৩ হাজার ৩৭০ জনে।

সোমবার (৩১ মে) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের আটটি ও কক্সবাজারের একটি ল্যাবে ৭০২ জনের নমুনা পরীক্ষায় ১১৯ জনের করোনা শনাক্ত হয়ে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৮২ জন এবং বিভিন্ন উপজেলার ৩৭ জন রয়েছেন।

এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হিসেবে মোট শনাক্ত হয়েছে ৫৩ হাজার ৩৭০ জন। যার মধ্যে চট্টগ্রাম নগরীর ৪২ হাজার ৫১৭ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১০ হাজার ৮৫৩ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন চার জন। যাদের একজন চট্টগ্রাম নগরীর বাসিন্দা। অন্য তিন জন চট্টগ্রাম নগরীর বাইরের বাসিন্দা। চট্টগ্রামে এখন পর্যন্ত মোট ৬১৮ জনের করোনায় মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৪৪৩ জন চট্টগ্রাম নগরের। বিভিন্ন উপজেলায় মারা গেছেন ১৭৫ জন।

শুক্রবার (২৮ মে) চট্টগ্রামে করোনায় চার জনের মৃত্যু হয়, শনিবার (২৯ মে) করোনা আক্রান্ত হয়ে যান একজন। আর রোববার (৩০ মে) চট্টগ্রামে করোনায় মারা যান পাঁচ জন।

কেএম/এসএসএইচ