অবৈধ দখলদার উচ্ছেদ ও এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৩১ মে) ঢাকা দক্ষিণ করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এবং তানজিলা কবির ত্রপার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন আদালত ঢাকা নিউমার্কেটের ডি ব্লকের দোকান নং ১০৫ (নিচ তলা), দোকান নং - ৪৯ (দ্বিতীয় তলা), দোকান নং - ৬৯ (তৃতীয় তলা) এবং দোকান নং - ১২৪ (তৃতীয় তলা) থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে তালা ঝুলিয়ে দেন।

এদিকে তানজিলা কবির ত্রপার নেতৃত্বাধীন আদালত এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ২৬ নং ওয়ার্ডের আজিমপুরে নির্মাণাধীন 'জার্জেস কোয়ার্টার' এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে আদালত ১৮টি বাড়ি পরিদর্শন করে ১টি বাড়িতে মশার লার্ভা পাওয়ায় মামলা দায়ের ও ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন। এছাড়াও সিটি করপোরেশনের রাস্তার উপর নির্মাণ সামগ্রী রাখায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে একটি মামলা দায়ের ও ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অভিযান প্রসঙ্গে দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, বরাদ্দ না নিয়ে দীর্ঘদিন ধরে ঢাকা নিউমার্কেটের চারটি দোকানে অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছিলেন দখলদাররা। অভিযানে বরাদ্দবিহীন ৪ দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। একইসঙ্গে দোকানে রাখা মালামাল তাদের বুঝিয়ে দেওয়া হয়েছে।

এএসএস/এসকেডি