ভারতে মানব পাচারের চাঞ্চল্যকর ঘটনার রহস্য উদঘাটন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগ। গ্রেফতার করেছে আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকেও। গ্রেফতারদের মধ্যে শুধুমাত্র একজনই ভারতে পাচার করেছেন ১ হাজার নারী। প্রাথমিকভাবে গ্রেফতারদের নাম পরিচয় জানায়নি পুলিশ।

তেজগাঁও বিভাগ পুলিশ সূত্রে জানা যায়, ভারতে পাচার হওয়া এক কিশোরী তিন মাসের নির্যাতন ও বন্দিদশা থেকে পালিয়ে এসে ডিএমপির হাতিরঝিল থানায় মঙ্গলবার (১ জুন) একটি মামলা করেছেন। তার দেওয়া তথ্যের মাধ্যমে সীমান্তবর্তী জেলা সাতক্ষীরা থেকে আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের এই তিন সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি তেজগাঁও বিভাগ পুলিশ।

মঙ্গলবার (১ জুন) দিবাগত রাত সাড়ে তিনটায় ডিএমপির তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) হাফিজ আল ফারুক ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

হাফিজ আল ফারুক বলেন, ভারতে পাচার হওয়া এক কিশোরী তিন মাসের নির্যাতন ও বন্দিদশা থেকে পালিয়ে দেশে ফিরে আজ হাতিরঝিল থানায় একটি মামলা করেছেন। তার দেওয়া তথ্য যাচাই-বাছাই করে দেশের সীমান্তবর্তী জেলা সাতক্ষীরা থেকে আজ রাতে আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, এই গ্রেফতারের মাধ্যমে তেজগাঁও বিভাগ পুলিশ মানব পাচার সংশ্লিষ্ট চাঞ্চল্যকর ঘটনার রহস্য উদঘাটন করতে পেরেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা মানব পাচার সংশ্লিষ্ট তথ্য পুলিশকে দিয়েছে। তাদের মধ্যে একজন আমাদের জানায় শুধুমাত্র তিনি নিজেই ভারতে এখন পর্যন্ত ১ হাজার নারীকে পাচার করছেন। গ্রেফতারদের নাম পরিচয় প্রাথমিকভাবে আমরা দিচ্ছি না।

এ বিষয়ে বুধবার (২ জুন) সকাল ৯টা ৫০ মিনিটে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনারের কার্যালয় একটি সংবাদ সম্মেলন হবে। সংবাদ সম্মেলনে তেজগাঁও বিভাগের ডিসি মো. শহিদুল্লাহ বিস্তারিত কথা বলবেন।

এমএসি/এমএইচএস