চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণ-হত্যাচেষ্টার ঘটনায় গ্রেফতার তুহিন সিদ্দিকী অমির আরও ছয় সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। তাদের কাছ থেকে বেশ কয়েকটি পাসপোর্ট, হার্ডডিস্ক, পেনড্রাইড ও অবৈধ গাড়ি জব্দ করা হয়েছে।

সোমবার (২১ জুন) রাতে সিআইডি সূত্র ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি বলেন, অমির বিরুদ্ধে রাজধানীর দক্ষিণখান থানায় দায়ের করা মানবপাচার মামলার তদন্তে গিয়ে ঘটনার সঙ্গে তার আরও ৬ সহযোগীর সংশ্লিষ্টতা পাওয়া যায়। এ ঘটনায় অভিযান চালিয়ে ওই সহযোগীদের গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২২ জুন) বেলা ১১টায় মালিবাগে সিআইডির সদর দফতরে ব্রিফিং করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এর আগে ঢাকা জেলা পুলিশ দক্ষিণখান এলাকায় অভিযান চালিয়ে অমির দুই সহযোগী বাছির ও মশিউর মিয়াকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ১০২ পাসপোর্ট জব্দ করা হয়। পরে তাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ১৯ জুন তাদের আদালতে হাজির করা হয়। এ সময় আদালত উভয়পক্ষের শুনানি শেষে তাদের জামিন দেন।

ওই দিন আদালতের দক্ষিণখান থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাহমুদুর রহমান বলেন, আসামিদের দুই দিনের রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা তাদের কারাগারে আটক রাখার আবেদন করে আদালতে হাজির করেন। এসময় তাদের পক্ষে আইনজীবী ঢাকা আইনজীবী সমিতির সভাপতি আবুল বাতেন জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাহমুদুর রহমান জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিনের এ আদেশ দেন।

এমএসি/জেডএস