মো. শাহ আলম

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম মহানগর কার্যালয়ে গ্রিল কেটে চুরির ২৩ দিন পর মো. শাহ আলম (৩০) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।  

মঙ্গলবার (২২ জুন) হালিশহর ঈদগাহ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা। তিনি বলেন, প্রযুক্তিগত সহায়তা ও চুরি যাওয়া মোবাইল ফোনের সূত্র ধরে শাহ আলমকে গ্রেফতার করা হয়েছে।

শাহ আলম গোপালগঞ্জ জেলার মকসুদপুর এলাকার বাসিন্দা। পিবিআই সূত্রে জানা গেছে, গত ২৯ মে ভোরে নগরীর পাহাড়তলী বার কোয়ার্টার এলাকায় পিবিআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়ের দ্বিতীয় তলার ২০২ নম্বর রুমের জানালার গ্রিল কেটে চুরির ঘটনা ঘটে। এসময় চোর দুটি মোবাইল ফোন নিয়ে যায়। পিবিআই অফিসটিকে কমিউনিটি সেন্টার ভেবে চুরি করে ওই ব্যক্তি। এই ঘটনায় নগরীর ডবলমুরিং থানায় মামলা দায়ের করে পিবিআই। 

সন্তোষ কুমার চাকমা বলেন, শাহ আলমের কাছ থেকে চুরি করা দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। কমিউনিটি সেন্টারের অফিস ভেবে শাহ আলম চুরি করেছিল। আগে কমিউনিটি সেন্টার থাকলেও পরে সেখানে যে পিবিআই কার্যালয় হয়েছে, সেটি তার জানা ছিল না। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহ আলম জানিয়েছেন, তিনি একজন ‘গ্রিলকাটা চোর’। 

মাসখানেক আগে খুলশী ১ নম্বর রোড থেকে পিবিআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়টি পাহাড়তলীর বার কোয়ার্টার এলাকায় স্থানান্তর করা হয়েছে। 

কেএম/এইচকে