চট্টগ্রামে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। প্রতিদিনই বাড়ছে ভাইরাসে আক্রান্ত নতুন রোগী। আগের তুলনায় গতকাল (২২ জুন) মৃত্যু কম থাকলেও আজকের হিসাবে তা আবার বেড়েছে।

জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তিনজন। আর এ সময়ে আক্রান্ত হয়েছেন ২৩৬ জন। শনাক্তের হার প্রায় ২২ দশমিক ০৩ শতাংশ।

বুধবার (২২ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ৮টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১০৭১ জনের নমুনা পরীক্ষা করে ২৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ১৪৫ জন এবং বিভিন্ন উপজেলার ৯১ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে সাতকানিয়ায় একজন, আনোয়ারায় তিনজন, বোয়ালখালীতে দুইজন, পটিয়ায় দুইজন, রাঙ্গুনিয়ার তিনজন, রাউজানের তিনজন, ফটিকছড়িতে ২২ জন, হাটহাজারীতে ২১ জন, সীতাকুণ্ডে ১৮ জন, মিরসরাইয়ে ১৫ জন ও সন্দ্বীপে একজন রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৬৩৩ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৪৪ হাজার ৫০৪ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১২ হাজার ১২৯ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে তিনজন মারা গেছেন। মারা যাওয়া একজন ব্যক্তি নগরের বাসিন্দা। বাকি দুইজন নগরের বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৬৬৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৬৪ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ২০১ জন।

এর আগে মঙ্গলবার (২২ জুন) চট্টগ্রামে ২২৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। মারা যান একজন। শনাক্তের হার ছিল প্রায় ২৩ শতাংশ।

কেএম/এমএইচএস