কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ দূতাবাসের যৌথ উদ্যোগে দেশটিতে বসবাসরত বাংলাদেশিদের জন্য সাত পর্বের সচেতনতামূলক একটি ওয়েবিনার সিরিজের উদ্বোধন করা হয়েছে। 

আজ মঙ্গলবার (২৯ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার (২৭ জুন) সচেতনতামূলক সাত পর্বের ওয়েবিনার সিরিজটির উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বাংলাদেশ থেকে যুক্ত হন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন।

রাষ্ট্রদূত করোনাকালে প্রবাসীদের স্বাস্থ্য সুরক্ষা ও বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার জন্য কাতারের আমির ও কাতার সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। দূতাবাসের বিভিন্ন সেবামূলক কার্যক্রম তুলে ধরার পাশাপাশি তিনি সকলকে কাতারের স্থানীয় নিয়ম-কানুন মেনে চলার অনুরোধ জানান।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন প্রবাসীদের গুরুত্বপূর্ণ মানবসম্পদ হিসেবে আখ্যায়িত করে তাদের জন্য গৃহীত মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। মাদকসহ যে কোনো অপরাধ থেকে দূরে থেকে যোগ্যতা ও আচরণের মাধ্যমে কাতারে বাংলাদেশ কমিউনিটি সম্পর্কে ইতিবাচক ধারণা সৃষ্টির আহ্বানও জানান তিনি।

অনুষ্ঠানে ‘ড্রাগস অ্যান্ড অ্যালকোহল প্রিভেনশন’ শীর্ষক প্রেজেন্টেশন উপস্থাপন করেন কাতারের মাদক নিয়ন্ত্রক সংস্থার কর্মকর্তা ড. নাদির আব্বারা।

এনআই/এনএফ