করোনার বিস্তার রোধে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১ জুলাই) ডিএনসিসির অভিযানে বিধিনিষেধ অমান্য করা এবং স্বাস্থ্যবিধি না মানার কারণে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মোট ৫২ মামলায় সর্বমোট ২১ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়।

ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার রহমান পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ২৫ মামলায় ৫ হাজার টাকা, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম সফিউল আজম পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ৯ মামলায় ৪ হাজার টাকা, ৫ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ২ মামলায় ৩ হাজার ৫০০ টাকা, ৬ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ৪ মামলায় ৫ হাজার ৬০০ টাকা, ৮ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলী পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ৭ মামলায় ২ হাজার ২০০ টাকা ও একই অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশরাফুল আলম পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ৫ মামলায় ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ৫২ মামলায় জরিমানা আদায় করা হয় ২১ হাজার ২০০ টাকা।

এ সময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়। এছাড়াও সবাইকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেওয়া হয়।

এএসএস/ওএফ