নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুর এলাকায় গ্যাস লাইন বিস্ফোরণে দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় দুই জনের মৃত্যু হয়েছে। তারা হলেন- মুস্তাক আহমেদ (৪২) ও তোফিজুল (৫০)। তারা দুজন আলনূর পেপার অ্যান্ড বোর্ড ফ্যাক্টরির নিরাপত্তার কাজে নিয়োজিত ছিলেন।

বৃহস্পতিবার (৮ জুলাই) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইয়ুব হোসেন ঢাকা পোস্টকে বলেন, আজ দুপুর পৌনে ২টায় মুস্তাক আহমেদ ও সন্ধ্যা ৬টায় তোফিজুল এইচডিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।বিস্ফোরণের ঘটনায় মুস্তাক আহমেদ ৭৮ শতাংশ ও তোফিজুল ৬৮ শতাংশ দগ্ধ হয়েছিলেন। আসাদুজ্জামান নামে একজন আইসিইউতে ভর্তি আছেন, তার অবস্থাও ভাল নয়।

নিহত মোস্তাক আহমেদের শ্যালক আশিক ঢাকা পোস্টকে জানান, গত রোববার দিবাগত রাত ২টায় অগ্নিকাণ্ডে আমার দুলাভাই দগ্ধ হন। আজ দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

নিহত তোফিজুলের স্ত্রী পপি ঢাকা পোস্টকে বলেন, আমার স্বামী চার দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে মারা গেলেন। আমার তো কিছু রইল না। আমার একটা ছেলে, একটা মেয়ে আছে। তাদের নিয়ে এখন আমি কী করব।

উল্লেখ্য, গত রোববার (৪ জুলাই) দিবাগত রাত ২টায় তাদের দগ্ধ অবস্থায় উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে আনা হয়।

এসএএ/জেডএস