চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের হৃদরোগ বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক ডা. এসএম মোস্তফা কামাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ।

মঙ্গলবার (১৩ জুলাই) রাত ১০টার দিকে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন মোস্তফা কামালের আত্মীয় দৈনিক যুগান্তরের চট্টগ্রাম ব্যুরো চিফ শহীদুল্লাহ্ শাহরিয়ার।

তিনি বলেন, গত কয়েকদিন আগে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। ২৪ জুন তাকে চট্টগ্রাম নগরীর পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে ২৭ জুন ঢাকায় নিয়ে যাওয়া হয়। মোস্তফা কামালের কিডনি জটিলতা ছিল।

তিনি আরও বলেন, চট্টগ্রামে যে ক’জন হৃদরোগ বিশেষজ্ঞ আছেন সেই তালিকার শীর্ষে অবস্থান তার। বেসরকারি ইউএসটিসি হাসপাতালের বিভাগীয় প্রধানও ছিলেন তিনি। গত বছর করোনা সংক্রমণ শুরু হওয়ার পর মোস্তফা কামাল নিজেকে নিয়োজিত করেন সেবাদানে। নতুন রোগ, ঢাকার বিশেষজ্ঞ ও বন্ধু চিকিৎসক গবেষকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে রোগীর সঠিক চিকিৎসাসেবা দিতে আপ্রাণ চেষ্টা করেন তিনি।

চন্দনাইশের দোহাজারি জামিরজুরি গ্রামের প্রয়াত স্কুলশিক্ষক আবু তাহেরের ছেলে ডা. এসএম মোস্তফা কামাল।  চিকিৎসা পেশার শুরু থেকেই নিজ গ্রামে বিনামূল্যে সেবা দিয়েছেন তিনি। 

কেএম/এসকেডি