কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে র‍্যাব-৩ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। বুধবার (২৮ জুলাই) দুপুর ১২টা থেকে মতিঝিল শাপলা চত্বরে র‍্যাবের এই ভ্রাম্যমাণ আদালত শুরু হয়। আদালত পরিচালনা করছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

সরেজমিনে দেখা গেছে, শাপলা চত্বর দিয়ে যাতায়াত করা সব গাড়ি ও মানুষকে আটকে তাদের বাইরে বের হওয়ার প্রকৃত কারণ জানার চেষ্টা করছে র‍্যাব। যারা সন্তোষজনক কারণ দেখাতে পারেনি তাদের বিভিন্ন অংকের টাকা জরিমানা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে। এছাড়া যাদের মুখে মাস্ক নেই তাদের বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে অভিযান থেকে। 

অভিযানের বিষয়ে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, করোনা সংক্রমণ রোধে বিধিনিষেধ বাস্তবায়ন করা ছাড়া আমাদের হাতে আর কোনো উপায় নেই। বিধিনিষেধ বাস্তবায়নের অংশ হিসেবে আমরা আজ মতিঝিলে অভিযান পরিচালনা করছি। যারা স্বাস্থ্যবিধি মানছেন না তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করছি। এছাড়া যারা জরুরি কাজ ছাড়া বাইরে বের হয়েছেন তাদেরও বিভিন্ন অংকের টাকা অর্থদণ্ড দিচ্ছি। এছাড়া বিনামূল্যে অভিযান স্থল থেকে মাস্ক বিতরণ করা হচ্ছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান চলমান রয়েছে। অভিযান শেষ হলে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানান র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

এমএসি/এইচকে