সাংবাদিক সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন

মুক্তিযুদ্ধমন্ত্রীর সঙ্গে জয়যাত্রা টিভির সঙ্গে সম্পর্ক প্রতারণার অংশ কি না তা খতিয়ে দেখছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নসহ (র‍্যাব) অন্যান্য গোয়েন্দা সংস্থা।

মঙ্গলবার (৩ আগস্ট) রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা জানান এলিট ফোর্সটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

সম্মেলনে এক সাংবাদিক জানতে চান, জয়যাত্রা টিভির সঙ্গে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর সম্পর্ক আছে কি না। এ প্রশ্নের উত্তরে খন্দকার আল মঈন বলেন, আমরা দেখেছি, হেলেনা জাহাঙ্গীর বিভিন্ন ব্যক্তির সঙ্গে তোলা ছবি ব্যবহার করতেন। এসব ছবি তিনি নিজের উদ্দেশ্য বাস্তবায়নে এবং বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণার জন্য ব্যবহার করতেন। আপনারা যা বলেছেন, তা এ ধরনের প্রতারণার অংশ কি না তা গোয়েন্দাসহ বিভিন্ন সংস্থা খতিয়ে দেখছে। 

তিনি বলেন, আইপি টিভির নামে জয়যাত্রা স্যাটেলাইট টিভি পরিচালনা করে আসছিল। স্যাটেলাইট টিভি সম্প্রচারের সব যন্ত্রপাতি সেখানে ছিল। হেলেনা জাহাঙ্গীর জয়যাত্রা টেলিভিশনে বিভিন্ন সময় বিভিন্ন জনকে উদ্দেশ্য প্রণোদিতভাবে নিয়ে আসতেন। বিশেষ করে সমাজের বিশিষ্ট ব্যক্তিদেরই হাজির করতেন। 

এমএসি/আরএইচ