পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে সবুজ বাংলায় পরিণত করতে বৃক্ষরোপণ শুরু করেছিলেন। কিন্তু স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্রে তিনি সপরিবারে শাহাদাত বরণ করায় তা সম্ভব হয়নি। 

তিনি বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের পরিবেশের সার্বিক উন্নয়নে পর্যাপ্ত পরিমাণে বৃক্ষরোপণসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে। দল ও মত নির্বিশেষে সবার সহযোগিতায় দেশকে সবুজে শ্যামলে ভরিয়ে দিয়ে জাতির পিতার স্বপ্নের সবুজ বাংলার পরিণত করা হবে।

রোববার ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা বলেন। এ সময় পরিবেশ মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালসহ বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট শহীদদের স্মরণে পরে মন্ত্রী আগারগাঁওয়ে বন ভবনে চারারোপণ করেন। এরপর তিনি বন অধিদফতরে থাকা জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরীসহ মন্ত্রণালয় ও বন অধিদদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এমএইচএন/আরএইচ