চট্টগ্রামের বাঁশখালী থানার কালিপুর এলাকায় অভিযান চালিয়ে দুটি এলজি, একটি একনলা বন্দুক ও পাঁচ রাউন্ড গুলিসহ ৩০ মামলার আসামি মো. আলমগীর ওরফে দিদার ডাকাতকে এক সহযোগীসহ আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

শনিবার (২১ আগস্ট) তাদের আটক করা হয়। আটক অপরজন হলেন- দিদারের সহযোগী মো. বাদশা (৪০)। রোববার (২২ আগস্ট) বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মো. নুরুল আবছার।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে মাদক কারবারিরা সিএনজি অটোরিকশায় করে বিপুল পরিমাণ মাদক নিয়ে বাঁশখালীর বশির উল্লাহ মিয়াজি বাজার থেকে বাঁশখালী সদরের দিকে আসছে। এ সংবাদের ভিত্তিতে বাঁশখালী থানার কালিপুর এলাকায় চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি করা হয়। এ সময় একটি সিএনজিকে থামানোর সংকেত দেওয়া হয়। পরে দুই ব্যক্তি সিএনজি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া দিয়ে তাদের আটক করা হয়। তাদের তল্লাশি করে কোমর ও হাতে থাকা প্লাস্টিকের ব্যাগ থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, আলমগীর ওরফে দিদার ডাকাতের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বিভিন্ন থানায় ৩০টি মামলা রয়েছে। আসামিরা অস্ত্র কারবারির সঙ্গে জড়িত। এছাড়া তারা অবৈধ অস্ত্র ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল।

কেএম/এসএসএইচ