নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও এবং সিদ্ধিরগঞ্জ এলাকায় র‍্যাব-৩ এর পৃথক অভিযানে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ২০ কেজি গাঁজা ও ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।  

গ্রেফতাররা হলেন- মো. হারুন অর রশিদ (৫৩) ও মো. আব্দুল কাদির (৫২)।

সোমবার (৬ সেপ্টেম্বর) র‍্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, র‍্যাব-৩ এর কাছে গোয়েন্দা তথ্য আসে নারায়ণঞ্জের সোনারগাঁও ফেরিঘাটে কুমিল্লা থেকে নৌপথে কয়েকজন মাদক ব্যবসায়ী গাঁজা নিয়ে আসছেন। এই সংবাদের ভিত্তিতে র‍্যাব-৩ এর একটি দল রোববার (৫ সেপ্টেম্বর) রাতে ফেরিঘাট এলাকায় অভিযান পরিচালনা করে মো. হারুন অর রশিদকে আটক করে। পরে তার কাছে থাকা একটি বস্তা তল্লাশি করে ২০ কেজি গাঁজা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মো হারুন অর রশিদ জানান, দীর্ঘদিন অবৈধ মাদকদ্রব্য ও গাঁজা ক্রয় করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছেন তিনি।

মো. হারুন অর রশিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস।

র‍্যাব-৩ এর আরেকটি অভিযানের কথা উল্লেখ বীণা রানী বলেন, র‍্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে, নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ এলাকায় কয়েকজন মাদক ব্যবসায়ী একটি যাত্রীবাহী বাসে যাত্রী সেজে ফেনসিডিলের চালান নিয়ে কুমিল্লা থেকে ঢাকা নিয়ে আসছে। এই সংবাদের ভিত্তিতে রোববারে সিদ্ধিরগঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করে মো. আব্দুল কাদিরকে আটক করে র‍্যাব-৩। পরে তার কাছে থাকা একটি বস্তা তল্লাশি করে ১০০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুল কাদির জানিয়েছেন- আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি এড়াতে অভিনব পন্থায় দীর্ঘদিন ধরে ফেনসিডিল পাচার করে আসছেন তিনি।

সিদ্ধিরগঞ্জ থানায় মো. আব্দুল কাদিরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস।

এমএসি/এইচকে