হেলাল মিয়া ব্রাহ্মণবাড়িয়ার বাসিন্দা। তিনি দৃষ্টিপ্রতিবন্ধী। তার পরিবারের ৯ সদস্যের প্রত্যেকই দৃষ্টিপ্রতিবন্ধী। এদের মধ্যে ৮ জনই জন্মান্ধ। অসহায় পরিবারটি সহায়তা হিসেবে কিছু ত্রাণ সামগ্রী বিতরণ করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট।

বুধবার (৮ সেপ্টেম্বর) রেড ক্রিসেন্টের অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থাটি জানায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান শফিকুল আলমের নির্দেশনায় ও জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে জেলার সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের রাজঘর গ্রামের দৃষ্টিপ্রতিবন্ধী অতিদরিদ্র হেলাল মিয়ার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

দৃষ্টি প্রতিবন্ধী ওই পরিবারের প্রত্যেক সদস্যকে ত্রাণ সামগ্রী হিসেবে জনপ্রতি সাড়ে ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি ও আধা কেজি সুজি দেওয়া হয়েছে।

রেড ক্রিসেন্ট জানায়, ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে অনুষ্ঠিত ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান শফিকুল আলম। এ সময় ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল কর্মকর্তা এনায়েতুল্লাহ একরাম পলাশসহ ইউনিটের যুব ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান শফিকুল বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট জেলার অসহায়, দরিদ্র, প্রতিবন্ধীসহ সমাজের সব শ্রেণি-পেশার মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। দৃষ্টিপ্রতিবন্ধী অসহায় হেলাল মিয়ার পরিবারের সহায়তায় এগিয়ে আসা তার একটি উজ্জ্বল দৃষ্টান্ত।

ত্রাণ সামগ্রী গ্রহণের পর দৃষ্টিপ্রতিবন্ধী হেলাল মিয়া বলেন, করোনার এই সময়ে পরিবার-পরিজন নিয়ে চরম কষ্টে দিনযাপন করছি। এই দুঃসময়ে রেড ক্রিসেন্টের এই সহায়তা যেন চাঁদকে হাতে পাওয়া। পরিবারের সদস্যরা খুবই উপকৃত হবে।

এনআই/এইচকে