প্রতারণা করে অর্থ আত্মসাৎ, বিশ্বাসঘাতকতা ও হত্যার হুমকির অভিযোগে আরিফ বাকের নামে এক ভুক্তভোগী ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের (প্রতিষ্ঠানটির চেয়ারম্যান) বিরুদ্ধে গুলশান থানায় বৃহস্পতিবার একটি মামলা করেন।

সেই মামলার পরিপ্রেক্ষিতে বিকেলে ইভ্যালির চেয়ারম্যান ও সিইওর রাজধানীর মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডের বাসায় অভিযান পরিচালনা করে র‍্যাব-২। অভিযানে ফ্ল্যাটটি তল্লাশি করে এবং রাসেল ও তার স্ত্রীকে হেফাজতে নেয় র‍্যাব। এরইমধ্যে রাসেলের বাসায় অভিযানের কথা শুনে ইভ্যালির গ্রাহকরা ঘটনাস্থলে হাজির হন। এ সময় তারা তাদের গ্রেফতারের বিরোধিতা করে বিক্ষোভ করেন।

এ বিক্ষোভের মাঝে বিকেল ৫টা ১৭ মিনিটে র‍্যাব-২ সদস্যরা একটি সাদা মাইক্রোতে রাসেল দম্পতিকে ওঠান। তবে এ সময় তাদের হাতে কোনো হাতকড়া পরানো হয়নি। রাসেলের পরনে কালো রঙের টি শার্ট ছিল। পরে বিকেল সাড়ে পাঁচটায় বিক্ষোভের মাঝ দিয়েই র‍্যাব সদস্যরা গাড়িতে করে তাদের নিয়ে যান। বিক্ষোভকারীরা এসময় গাড়িটি আটকে ধরে রাখার চেষ্টা করেন।

অভিযানে অংশ নেওয়া র‍্যাবের এক কর্মকর্তা বলেন, গুলশান থানায় করা মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের র‍্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হয়েছে।

বাসা থেকে কোনো কিছু জব্দ করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, শুক্রবার সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এমএসি/আরএইচ/জেএস