খাদ্য অধিদপ্তরের লোগো

খাদ্য অধিদপ্তরে নিয়োগবিধির বাইরে কোনো আবেদন করা যাবে না। কেউ এর ব্যত্যয় ঘটালে বিধি অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সম্প্রতি উপ-পরিচালক মামুন আল মোর্শেদ চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশ জারি করেছে খাদ্য অধিদপ্তর। আদেশে নিয়োগ বিধি নিয়ে সতর্ক করে দেওয়া হয়।

অফিস আদেশে বলা হয়, খাদ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট পদগুলোর নিয়োগ বিধি অনুযায়ী যে সব পদ থেকে অন্যান্য সমমানের পদে বদলি, পদোন্নতি অথবা পদায়নযোগ্য নয় সে সকল ক্ষেত্রে কোনো ধরনের নিয়োগবিধি বহির্ভূত আবেদন না করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করা হলো। এ নির্দেশনার ব্যত্যয় ঘটিয়ে নিয়োগবিধির বাইরে কেউ আবেদন করলে তার বিরুদ্ধে বিভাগীয় ও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে নিয়োগ সংক্রান্ত সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি করে খাদ্য অধিদপ্তর। এতে বলা হয়, সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা যাচ্ছে যে, খাদ্য অধিদপ্তরের নিয়োগের ক্ষেত্রে সব ধরনের ঘুষ, আর্থিক লেনদেন, স্বজন প্রীতি, তদবির, অনিয়ম ও দুর্নীতির সকল পথ বন্ধ করা হয়েছে। কেউ কোনো অনৈতিক কর্মকাণ্ড বা আর্থিক অনিয়মে জড়ালে দাতা এবং গ্রহীতা উভয়ের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এতে আরও বলা হয়, নিয়োগ পরীক্ষার খাতাগুলো কোডিং-ডিকোডিংয়ের মাধ্যমে মূল্যায়ন করা হবে বিধায় মূল্যায়ন প্রক্রিয়ায় প্রার্থীদের নাম, পরিচয় পুরোপুরি গোপন থাকবে। যেকোনো ধরনের তদবির প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে। সম্পূর্ণ মেধার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।

এসএইচআর/এমএইচএস