পেট্রোলিয়াম করপোরেশনের আওতাধীন সিরাজগঞ্জের বাঘাবাড়ী অয়েল ডিপো কর্তৃপক্ষের বিরুদ্ধে অবৈধভাবে পেট্রোলের সঙ্গে ভেজাল কেরোসিন মিশিয়ে বিক্রি করে অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগ উঠেছে।

অভিযোগ অনুসন্ধানে মঙ্গলবার (১২ অক্টোবর) দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মুহাম্মদ মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করে। অভিযানে অভিযোগের প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে বলে জানা গেছে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ ঢাকা পোস্টকে বলেন, দুদকের এনফোর্সমেন্ট ইউনিট থেকে পাঁচটি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এর মধ্যে সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত পেট্রোলিয়াম করপোরেশনের বাঘাবাড়ী অয়েল ডিপো কর্তৃপক্ষের বিরুদ্ধে অবৈধভাবে পেট্রোলের সঙ্গে ভেজাল কেরোসিন মিশিয়ে বিক্রি করে অর্থ আত্মসাত ও প্রতারণার অভিযোগে অভিযান চালিয়েছে এনফোর্সমেন্ট টিম।

তিনি বলেন, দুদক টিম সরেজমিনে উক্ত স্থান গিয়ে অভিযোগের বিষয়ে বক্তব্য রেকর্ড করেছে। অভিযানে বিএসটিআইয়ের প্রতিনিধির মাধ্যমে অয়েল ট্যাংকার থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে এবং তা পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করা হয়েছে। তেলের বরাদ্দ রেজিস্ট্রার, বিক্রয়ের রশিদ বইসহ সংশ্লিষ্ট নথি সংগ্রহ করা হয়েছে। 

এছাড়া আত্মসাৎকৃত অর্থে মাধ্যমে বিপুল পরিমাণ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তা যাচাই-বাছাই করে কমিশনে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

আরএম/ওএফ