রাজধানীর খিলগাঁও থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ৪৫০ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) ফারজানা হক জানান, র‌্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, মাদক কারবারি চক্রের সদস্যরা প্রাইভেটকারে করে অবৈধ মাদকদ্রব্য ফেনসিডিলের চালান নিয়ে ঢাকা মহানগরীর খিলগাঁও এলাকা থেকে রাজধানীর গাবতলী এলাকার দিকে বিক্রির উদ্দেশ্যে যাচ্ছে।

ওই সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল সোমবার (১৫ নভেম্বর) দুপুরে খিলগাঁও থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে মাদক কারবারি মো. সুজন (৪০) ও মো. জুয়েলকে (৪৫) গ্রেফতার করে। পরে তাদের প্রাইভেটকারের পেছনের বনেটের ভেতর অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৪৫০ বোতল ফেনসিডিল উদ্ধারসহ প্রাইভেটকারটি জব্দ করা হয়।
        
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানায়, দীর্ঘদিন ধরে তারা সীমান্তবর্তী এলাকা থেকে ফেনসিডিলের চালান নিয়ে এসে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে রাজধানীতে বিক্রি করে আসছিল। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে খিলগাঁও থানায় সোপর্দ করা হয়েছে।

অন্যদিকে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে ৩০০ গ্রাম হেরোইনসহ দুই মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-৩ এর পৃথক দল।
 
রোববার (১৪ নভেম্বর) রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আগানগর এলাকায় অভিযান পরিচালনা করে কামরুল হাসান (৩১) ও মোসা. আমেনা আক্তার ইতি (৩০) নামে দুই মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

জেইউ/জেডএস