বগুড়ার গাবতলীতে নৈশ প্রহরীদের হাত-পা বেঁধে তিন মার্কেটে দুর্ধর্ষ ডাকাতির মূলহোতাসহ চক্রের একাধিক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

চাঞ্চল্যকর ও আলোচিত ওই ঘটনায় গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে রোববার (২১ নভেম্বর) রাতে তাদের গ্রেফতার করে র‍্যাবের একটি দল। এ সময় লুণ্ঠিত অলংকার ও অন্যান্য লুণ্ঠিত সামগ্রী, ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাক ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, সোমবার (২২ নভেম্বর) দুপুরে কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, গত ৬ নভেম্বর বগুড়ার গাবতলীতে নৈশ প্রহরীর হাত-পা বেঁধে তিন মার্কেটের গেটের তালা কেটে নয়টি দোকানের দুর্ধর্ষ ডাকাতি হয়।

ডাকাত দল স্বর্ণালঙ্কার, ইলেকট্রনিক সামগ্রী, কাপড়, মোবাইলসহ প্রায় ২০ লক্ষাধিক টাকার মালামাল ও নগদ অর্থ নিয়ে পালিয়ে যায়।

গাবতলী মডেল থানা পুলিশ সূত্রে জানা যায়, গাবতলী উপজেলার দূর্গাহাটা ইউনিয়নের দূর্গাহাটা বাজারে অবস্থিত মরহুম আলহাজ্ব কদ্দুস মুন্সি সুপার মার্কেট, পুকুর পাড় মার্কেট ও মসজিদ মার্কেটে ২৫/৩০ জনের এক সংঘবদ্ধ ডাকাত দল দুর্ধর্ষ ওই ডাকাতি করে।

ডাকাতিকালে তিনটি মার্কেটের নৈশ প্রহরী যথাক্রমে লুৎফর রহমান, রফিকুল ইসলাম ও খাদেম আলীকে অস্ত্রের মুখে হাত-পা বেঁধে রাখা হয়। এ ঘটনায় গাবতলী মডেল থানায় একটি মামলা হয়েছে।

জেইউ/এইচকে