তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

বেশি দামে সেট টপ বক্স কিনতে গ্রাহককে যেন বাধ্য করা না হয়, তা মনিটর (পর্যবেক্ষণ) করা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

সোমবার দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

কিস্তিতে গ্রাহকদের সেট টপ বক্স দেওয়ার বিষয়টি অপারেটরদের অনেকে নাকচ করে দিয়েছেন- বিষয়টি নিয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, কেবল অপারেটরদের সঙ্গে বসব। জনগণের ওপর যাতে কোনো চাপ তৈরি না হয়, বেশি দামে যেন সেট টপ বক্স কিনতে গ্রাহকদের যেন বাধ্য না করা হয়, তা আমরা মনিটর করব।

৩০ নভেম্বরের মধ্যে ঢাকা-চট্টগ্রামকে সেট টপ বক্সের আওতায় আনার বিষয়টি কতটুকু এগিয়েছে, জানতে চাইলে তিনি বলেন, আমরা শিগগিরই অংশীজনদের সঙ্গে বসে অগ্রগতিটা পর্যালোচনা করব। তারপর বলতে পারব, কতটুকু অগ্রগতি হয়েছে।

আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন কি না- জবাবে মন্ত্রী বলেন, অবশ্যই না, আমরা সিদ্ধান্ত থেকে সরে আসিনি। 

বাসে হাফ ভাড়ার জন্য আন্দোলন নিয়ে তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে আমি নিজে হাফ ভাড়া দিয়েছি। তখন অনেক ক্ষেত্রেই হাফ ভাড়া ছিল। ছাত্রদের হাফ ভাড়ার দাবির বিষয়ে সংশ্লিষ্ট ট্রান্সপোর্ট কোম্পানিগুলো বিবেচনা করতে পারে।

সম্প্রতি শাহবাগে একজন সাংবাদিককে নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে হাছান মাহমুদ বলেন, এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। এ বিষয়ে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী থেকে দ্রুত পদক্ষেপ নেওয়া হয়েছে। অপরাধীকে আদালত জামিন দেননি। তাকে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে। সুতরাং বিষয়টি আমরা দেখছি।

এসএইচআর/আরএইচ