২০১৮ সালের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের দ্রুত নিয়োগের দাবি জানিয়েছেন চাকরিপ্রত্যাশীরা। মঙ্গলবার (২৩ নভেম্বর) মিরপুর শাহ আলী মাজারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে পাঁচ শতাধিক চাকরিপ্রত্যাশী অংশ নেন।

মানববন্ধনে প্রাথমিক সহকারী শিক্ষক প্যানেল প্রত্যাশী-২০১৮ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আব্দুল কাদের বলেন, আমরা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮ সালের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও চূড়ান্ত নিয়োগ থেকে বঞ্চিত হই। করোনাভাইরাসের কারণে এতদিন নিয়োগ বন্ধ থাকায় প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষকের ঘাটতি রয়েছে, আমরাও চাকরি বঞ্চিত রয়েছি। আমরা চাই ২০১৮ সালের নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের দিয়ে সেই ঘাটতি পূরণ করা হোক। এর সঙ্গে আমাদের মতো উচ্চশিক্ষিতদের বেকারত্ব দূর করা হোক। আমরা অনেক চেষ্টা করেছি। আজ প্রাথমিক শিক্ষা অধিদফতরের সামনে মানববন্ধন করে দাবি তুলে ধরতে চেয়েছিলাম, কিন্তু আমাদের সেখানে দাঁড়াতে দেওয়া হয়নি। আমরা শেষ আশ্রয়স্থল মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

প্রাথমিক সহকারী শিক্ষক প্যানেল প্রত্যাশী-২০১৮ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আবু হাসান বলেন, প্রধানমন্ত্রীর নির্বাচনী অঙ্গীকার ছিল ঘরে ঘরে চাকরির ব্যবস্থা করে দেওয়া। তিনি সেই অঙ্গীকার রাখতে পারেননি। আমরা আশা করব মুজিববর্ষ উপলক্ষে তিনি আমাদের চাকরির ব্যবস্থা করে দেবেন। আমরা অনেক জায়গায় গিয়েছি, অনেক মন্ত্রণালয়ে গিয়েও কোনো আশানুরূপ ফল পাইনি। আমাদের শেষ ভরসার জায়গা আমাদের প্রধানমন্ত্রী। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের আকুল আবেদন তিনি যেন আমাদের চাকরির বিষয়টি নিশ্চিত করে দেন।

এসএসএইচ