বাড়তি ভাড়ার প্রতিবাদ করায় চট্টগ্রামে র হমত উল্লাহ নামে এক স্কুল শিক্ষককে চলন্ত বাস থেকে ফেলে দেওয়ার ঘটনায় মূল আসামিসহ তিন জনকে আটক করেছে র‍্যাব।

মঙ্গলবার (৩০ নভেম্বর) র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট ল্যাফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিউ মার্কেট এলাকায় স্কুল শিক্ষককে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা চেষ্টার মূল ৩ আসামিকে আটক করেছে র‍্যাব-৭। বেলা ১২টায় সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

শনিবার (২৭ নভেম্বর) সকালে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার পুরাতন রেলস্টেশন এলাকায় বাড়তি ভাড়া নেওয়ার প্রতিবাদ করায়  রহমত উল্লাহ নামে এক স্কুলশিক্ষককে চলন্ত বাস থেকে ফেলে দেওয়ার অভিযোগ পাওয়া যায়।

আহত রহমত উল্লাহ চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ এলাকার হাবিবউল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

জানা গেছে, অক্সিজেন এলাকা থেকে পিটিআই যাওয়ার জন্য ওই বাসে উঠেন রহমত উল্লাহ। হেলপার ও চালক অতিরিক্ত ভাড়া আদায় করছিলেন। এ ঘটনার প্রতিবাদ করেন স্কুলশিক্ষক তিনি। এ নিয়ে চালক ও হেলপারের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। তিনি স্টেশন রোডের বটতলি এলাকায় নেমে যেতে চাইলে তাকে সেখানে না নামিয়ে কিছুটা সামনে নিয়ে পুরাতন রেলস্টেশন এলাকায় চলন্ত গাড়ি থেকে ফেলে দেয় বাসের হেলপার। এতে তিনি পায়ে ও মুখে আঘাত পান।

কেএম/এমএইচএস