গোপনীয় অনুবেদন অনুশাসনমালা অনুযায়ী ‘গোপনীয় অনুবেদন সপ্তাহ ২০২১’ পালন ইস্যুতে ব্যবস্থা গ্রহণের জন্য সব মন্ত্রণালয় ও বিভাগসহ সংশ্লিষ্ট দফতরে চিঠি পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। 

বুধবার (১ ডিসেম্বর) উপসচিব শেলিনা খানম স্বাক্ষরিত এ চিঠি মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সব মন্ত্রণালয় ও বিভাগের সচিব, দেশের সব বিভাগীয় কমিশনার, সব মহাপরিচালক এবং সব জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে। 

চিঠিতে বলা হয়, ‘গোপনীয় অনুবেদন অনুশাসনমালা ২০২০ এর ৩.৪.৮ নং অনুচ্ছেদের বিধান অনুযায়ী গোপনীয় অনুবেদন সপ্তাহ পালন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

অনুশাসনমালার ৩.৪.৮ নং অনুচ্ছেদে বলা হয়, ক্যাডার নিয়ন্ত্রণকারী সকল প্রশাসনিক মন্ত্রণালয়, বিভাগ এবং ডোসিয়ার সংরক্ষণকারী অন্যান্য সব দফতর, সংস্থা প্রতিবছর ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ ‘গোপনীয় অনুবেদন সপ্তাহ’ হিসাবে পালন করবে এবং এ সময়ে গোপনীয় অনুবেদন বিষয়ক হেল্প ডেস্ক স্থাপন করে তথ্য সহায়তা দেবে। 

সব মন্ত্রণালয়, বিভাগ, দফতর, সংস্থার অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মসূচির মধ্যে গোপনীয় অনুবেদন বিষয়ক ২ ঘণ্টার প্রশিক্ষণ অন্তর্ভুক্ত করতে হবে

এসএইচআর/আইএসএইচ