ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, রাজউক অনুমোদিত নকশা অনুযায়ী পার্ক ও খেলার মাঠ সংরক্ষণ না করলে ডেভেলপার কোম্পানির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (৫ ডিসেম্বর) গুলশান ২- এ নগর ভবনের হলরুমে আয়োজিত দ্বিতীয় পরিষদের নবম করপোরেশন সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র জানান, দেশে প্রথমবারের মতো বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে রাজধানীর আমিনবাজার এলাকায় সংশ্লিষ্ট প্রকল্পে ৩০ একর ভূমি অধিগ্রহণের জন্য ডিএনসিসি অংশের অর্থ ছাড়ের বিষয়েও সর্বসম্মতিতে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের স্থায়ী কোনো কর্মকর্তা বা কর্মচারী চাকরিরত অবস্থায় মারা গেলে বা গুরুতর আহত হয়ে স্থায়ীভাবে অক্ষম হলে স্থায়ী কর্মকর্তা-কর্মচারী বা তার উত্তরাধিকারীর অনুকূলে ৮ লাখ টাকা আর্থিক সহায়তা দেওয়া হবে বলেও জানান তিনি।
 
করপোরেশন সভায় সর্বসম্মত সিদ্ধান্তের আলোকে সিটি বন্ডের মাধ্যমে রাজধানীর ৮১, গুলশান এভিনিউ এবং ৬৪, কামাল আতাতুর্ক এভিনিউয়ে (বনানী কমিউনিটি সেন্টার) বাণিজ্যিক ভবন নির্মাণ করা হবে।

সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

এএসএস/আরএইচ