অবৈধ দখলদারদেরকে দ্রুত আইনের আওতায় আনা হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

রোববার (৫ ডিসেম্বর) রাতে রাজধানীর হাতিরঝিলের এমফিথিয়েটারে আয়োজিত ১৬ দিনব্যাপী ‘বিজয়ের ৫০ বছর, লাল সবুজের মহোৎসব’ এর পঞ্চম দিনে অংশ নিয়ে তিনি এ ঘোষণা দেন।

আতিকুল ইসলাম বলেন, প্রকৃত দেশপ্রেমিক কখনোই অবৈধ দখলদার হতে পারে না, তারা রাস্তা, খাল, নদী কিংবা সরকারী জায়গা দখল করতে পারেনা। কল্যাণপুর রিটেনশন পন্ডের জন্য নির্ধারিত ১৭৩ একর জমির মধ্যে ১৭০ একর জমিই অবৈধ দখলদারদের দখলে রয়েছে। জনগণকে সঙ্গে নিয়ে অবৈধ দখলদারদেরকে উচ্ছেদ করে কল্যাণপুরেও হাতিরঝিলের ন্যায় একটি দৃষ্টিনন্দন জলাধার নির্মাণ করা হবে।

রাজউক অনুমোদিত নকশা মোতাবেক পার্ক ও খেলার মাঠ সংরক্ষণ না করলে সংশ্লিষ্ট ডেভেলপার কোম্পানির বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান মেয়র।

ডিএনসিসি মেয়র স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এফবিসিসিআইএর সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রমুখ।

এএসএস/আইএসএইচ