রাজধানীর মিরপুর ও দারুসসালাম এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ ১২ জনকে আটক করা হয়েছে। র‍্যাবের দাবি, আটকরা সবাই মাদক কারবারি।

র‍্যাব-৪ সহকারী পরিচালক এএসপি (মিডিয়া) মাজহারুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার (১২ ডিসেম্বর) বিকেল থেকে রাত ১০ টা পর্যন্ত র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল মিরপুর মডেল এবং দারুস সালাম থানাধীন এলাকায় ৪টি পৃথক অভিযান পরিচালনা করে।

অভিযানে ১৯ কেজি গাঁজা, ৩ হাজার ৫৮০ পিস ইয়াবা, ১৯ বোতল বিদেশি মদ, ৬ ক্যান বিয়ার এবং ১৩টি মোবাইলসহ ১২ মাদক কারবারিকে আটক করা হয়।

আটকরা হলেন, অলি গাজী (৩২), মো. স্বপন খাঁ (৩৬), মো. আরমান (৩৩), মো. পাপ্পু (২৬), আব্দুল করিম (২০), মো. শাহরুক (২০), গিয়াস উদ্দিন (২৮), সৈয়দ হোসেন (২৮), ননি জীবন চাকমা (৪০), শফিকুল ইসলাম ওরফে ইমরান (২৩), মো. পাভেল (২৫) ও মো. আলমগীর (২২)।

আটকরা অভিনব কায়দায় বিভিন্ন মাদক সংগ্রহ, পরিবহন ও বিতরণ করে আসছিল উল্লেখ করে এএসপি মাজহারুল ইসলাম জানান, আটকরা বেশ কিছুদিন ধরে পরস্পর যোগসাজশে সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ মাদক গাঁজা, ইয়াবা, বিদেশি মদ ও বিয়ার সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার ডিলার ও খুচরা মাদক কারবারিদের কাছে সরবরাহ ও বিক্রয় করে আসছিল।

তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

জেইউ/এমএইচএস