ইলমা চৌধুরী মেঘলা/ ছবি- সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃত্যকলা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী ইলমা চৌধুরী মেঘলাকে (২৪) নৃশংসভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে তার পরিবার।

এ ঘটনায় তার স্বামীকে আটক করেছে বনানী থানা পুলিশ। আটক স্বামীর নাম ইফতেখার আবেদীন (৩৬)। তিনি প্রবাসী বলে জানা গেছে।

আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় তাকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বনানী থানার অফিসার ইনচার্জ নুরে আজম মিয়া।

এর আগে বিকেল চারটার দিকে রাজধানীর বনানীতে স্বামীর বাসায় মারা যান মেঘলা। তার শরীরে আঘাতের অনেক চিহ্ন দেখা গেছে বলে জানিয়েছেন সহপাঠীরা। তবে মেঘলার স্বামী ও শ্বশুরবাড়ির মানুষের দাবি তিনি আত্মহত্যা করেছেন।

ইলমা চৌধুরী মেঘলার বিয়ে হয়েছিল ইফতেখার আবেদীনের সঙ্গে

 

মেঘলার পরিবার সূত্রে জানা গেছে, প্রথমে তাকে গুলশান ইউনাইটেড হসপিটালে নেওয়া হয়েছিল। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরপর ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। 

মেঘলার সহপাঠী নৃত্যকলা বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, মেঘলাকে কয়েকদিন ধরে নির্যাতন করা হচ্ছিল। আজ তাকে খুন করে ফাঁসিতে ঝুলিয়ে রাখা হয়- তার পরিবার আমাদের এমনটি জানিয়েছে।

মেঘলার মরদেহে আঘাতের চিহ্ন

মেঘলার আরেক সহপাঠী মজিদা নাসরিন মম বলেন, আমরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছিলাম। মেঘলার মরদেহে আঘাতের অনেক চিহ্ন দেখতে পেয়েছি। তাকে হত্যা করা হয়ে থাকতে পারে।

মেঘলার মা সিমথি চৌধুরী বলেন, আমার মেয়ে আত্মহত্যা করতে পারে না। তাকে হত্যা করা হয়েছে। আমি এর বিচার চাই।

এইচআর/এমএসি/এইচকে