ক্যানসার বিশেষজ্ঞ ডাক্তার মশিউর রহমান মোস্তাক আর নেই। ভারতের দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের সহকারী অধ্যাপক ছিলেন। 

শুক্রবার (২৪ ডিসেম্বর) রাতে তিনি মারা যান। মারা যাওয়ার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী। 

তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ২৬তম ব্যাচের ছাত্র ছিলেন মশিউর রহমান। তিনি ১৯৮৮-৮৯ সালে চমেকের নির্বাচিত ভিপি ছিলেন। ছাত্র ইউনিয়নের রাজনীতি করতেন তিনি। 

মশিউর রহমান মোস্তাকের ভাগিনা শরিফুল হাসান এক ফেসবুক পোস্টে লেখেন, আমার খুব পছন্দের মানুষদের একজন আমার মামা ক্যানসার স্পেশালিস্ট ডাক্তার মশিউর রহমান মোস্তাক আর নেই। দিল্লির একটি হাসপাতালে গতরাতে মারা গেছেন। কর্মজীবনে মামা জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের সহকারী অধ্যাপক ছিলেন। সিএমসির ২৬তম ব্যাচের ছাত্র ছিলেন। প্রগতিশীল রাজনীতির চর্চা করতেন। এরশাদ পতনের উত্তাল সময়ে চমেকের ছাত্র ইউনিয়নের প্যানেল থেকে নির্বাচিত ভিপি ছিলেন মামা।

ওই পোস্টে তিনি আরও লেখেন, দিল্লিতে বাংলাদেশ হাইকমিশন ও পিএইচডিরত এক ছোট ভাইসহ সবার সহায়তায় মামার লাশ দেশে আনার চেষ্টা চলছে। রোববার দুপুরে মরদেহ দেশে এলে সব প্রক্রিয়া শেষে ফরিদপুরে তার মরদেহ নেওয়া হবে।

কেএম/আইএসএইচ