চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার আহলা করলডেঙ্গা ইউনিয়নের লুদি শিকদার পাড়া এলাকায় ভোট শুরু আগেই সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল হারুন আহত হয়েছেন। তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন।

এছাড়াও আহলা আছাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সংবাদকর্মীদের চারটি গাড়িসহ কমপক্ষে আটটি গাড়ি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। বুধবার (৫ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটে।

গাড়িতে থাকা এক সংবাদকর্মী ঢাকা পোস্টকে বলেন, আমরা আহলা আছাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রের দিকে যাচ্ছিলাম। এ সময় ব্যারিকেড দিয়ে আমাদের গাড়িতে ভাঙচুর করা হয়। সংবাদকর্মীদের চারটিসহ মোট আটটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক লতিফা আনসারী ঢাকা পোস্টকে বলেন, সকাল থেকেই আমরা বোয়ালখালীতে নির্বাচনের তথ্য সংগ্রহ করছিলাম। কোনো কারণ ছাড়াই আমাদের বহনকারী ৫টি গাড়িতে ভাংচুর করা হয়েছে।
ঘটনার পর দুই জনকে আটক করা হয়।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার ঢাকা পোস্টকে বলেন, বোয়ালখালীতে নির্বাচনী সংঘর্ষে আহত আবদুল্লাহ আল হারুনকে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে আসা হয়েছে। তার মাথায় বাঁশ দিয়ে আঘাত করা হয়েছে। তবে তিনি আশঙ্কামুক্ত আছেন।

কেএম/এমএইচএস