উত্তেজিত জনতা মোটরসাইকেলে আগুন দিয়েছেন

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নের পেলাগাজীর দিঘী এলাকায় চাঁদের গাড়ির চাপায় দুই স্কুলছাত্রীর মৃত্যুর ঘটনায় ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) জীবন চাকমা ও সার্জেন্ট আল আমিনকে পুলিশ লাইনসে প্রত্যাহার (ক্লোজড) করা হয়েছে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আফরাজুল হক টুটুল। তিনি বলেন, ফটিকছড়িতে দুই ছাত্রী নিহত হওয়ার পর প্রশাসনিক কারণে টিআই ও সার্জেন্টকে পুলিশ লাইন্সে ক্লোজড করা হয়েছে। ঘটনার তদন্ত করা হচ্ছে, তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় ফটিকছড়ি থানায় চাঁদের গাড়ির চালক আলাউদ্দিনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। নিহত মিশু আক্তারের চাচা মোহাম্মদ আইয়ুব বাদী হয়ে বুধবার রাতে মামলাটি দায়ের করেছেন।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ফটিকছড়ি থানার পরিদর্শক (তদন্ত) মো. শামসুদ্দিন। তিনি বলেন, আলাউদ্দিনকে এখনও গ্রেপ্তার করা যায়নি। তাকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

বুধবার দুপুরে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নের পেলাগাজীর দিঘী এলাকায় চাঁদের গাড়ির চাপায় দুই স্কুলছাত্রীর মৃত্যু হয়। নিহতরা হলো, মিশু আক্তার ও নিশুা মনি। তারা হাইদচকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ছিল। তাদের এ বছর এসএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল।

এলাকাবাসীর অভিযোগ, পুলিশের ধাওয়া খেয়ে চাঁদের গাড়িটি দ্রুতগতিতে যাওয়ার সময় উল্টে যায়। ঘটনার পর স্থানীয়রা সড়ক অবরোধ করে রাখেন। এছাড়া ঘটনার পরপর উত্তেজিত জনতা ট্রাফিক সার্জেন্টের মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেন।
 
কেএম/আরএইচ