বিশ্বায়নের যুগে সবার আগে সংবাদ পেতে অনলাইনভিত্তিক গণমাধ্যমগুলোর প্রতি মানুষের আকর্ষণ বাড়ছে বলে মন্তব্য করেছেন চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিজের (এফডিএসআর) উপদেষ্টা ও গণমাধ্যম ব্যক্তিত্ব ডা. আব্দুন নূর তুষার। তিনি বলেন, অনলাইনভিত্তিক গণমাধ্যম হিসেবে ঢাকা পোস্ট আধুনিক পাঠকের চাহিদা মেটাবে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে দেশের শীর্ষস্থানীয় অনলাইন গণমাধ্যম ঢাকা পোস্টের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিষ্ঠানটির কার্যালয়ে গিয়ে শুভেচ্ছা জানান আব্দুন নূর তুষার।

এসময় ডা. তুষার বলেন, ঢাকা পোস্ট প্রথম বছরেই যে দক্ষতা দেখিয়েছে, আগামী বছরগুলোতেও তা অব্যাহত থাকবে। একইসঙ্গে পাঠকের প্রত্যাশা পূরণের লক্ষ্যে এগিয়ে যাবে। একটা অনলাইনভিত্তিক গণমাধ্যম হিসেবে নতুন অনেক কিছুই তাদের করার সুযোগ আছে। পাঠক খুব দ্রুতই অনলাইন গণমাধ্যমগুলোর দিকে আসছে। আমার মনে হয় ঢাকা পোস্ট আধুনিক পাঠকদের চাহিদা মেটাতে সক্ষম হবে।

তিনি বলেন, আমি নিয়মিত ঢাকা পোস্ট ফলো করি। অনেক নিউজ আমি ঢাকা পোস্ট থেকে পেয়েছি, যেগুলো সবার আগে এই পত্রিকাটি আমাকে দিয়েছে। সবমিলিয়ে আমার মনে হয়েছে ঢাকা পোস্ট সব সংবাদই পাঠকের কাছে সবার আগে পৌঁছে দেয়।

তিনি আরও বলেন, ঢাকা পোস্টের ব্যাপারে কয়েকটি কথা বলা যেতে পারি, তার মধ্যে একটি বিষয় হলো- তারা অতিরিক্ত কথাবার্তা লেখে না, যতটুকু দরকার ততটুকুই লেখে। আরেকটি বিষয় হলো, তারা সংবাদের সত্যতা নিশ্চিত করে। কোনো দিন ঢাকা পোস্টে ভুল সংবাদ দেখি না। এসব কারণে যে কোনো ঘটনায় আমি নিয়মিত ঢাকা পোস্ট খুঁজে বের করি এবং দেখার চেষ্টা করি তারা কী বলছে।

২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি আত্মপ্রকাশ করে নিউজ পোর্টাল ঢাকা পোস্ট। দর্শক-পাঠকদের আস্থা ও ভালোবাসা সঙ্গী করে এরই মধ্যে প্রতিষ্ঠানটি এক বছর পার করেছে। অতি অল্প সময়ে পাঠকের হৃদয়ে জায়গা করে নেওয়ার পাশাপাশি ঢাকা পোস্ট নিজের সাফল্যের ঝুলিতে অসংখ্য অর্জন জমা করেছে।

টিআই/এসকেডি