পাঠক-দর্শকের অফুরান ভালোবাসায় সিক্ত হয়েছে অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্ট। বুধবার সকাল থেকে রাত পর্যন্ত ঢাকা পোস্টের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানাতে আসেন নানা শ্রেণি-পেশার মানুষ। তারা ঢাকা পোস্টের এক বছরের পরিভ্রমণকে ‘বিস্ময়কর’ বলে অভিহিত করেন। বিশেষ করে দ্রুততার সঙ্গে নির্ভুল সংবাদ পরিবেশন করে গণমাধ্যমটি এগিয়ে যাচ্ছে বলে অভিমত ব্যক্ত করেন তারা।

২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি আত্মপ্রকাশ করে ঢাকা পোস্ট। দর্শক-পাঠকদের আস্থা ও ভালোবাসা সঙ্গী করে এরই মধ্যে প্রতিষ্ঠানটি এক বছর পার করেছে। অতি অল্প সময়ে পাঠকের হৃদয়ে জায়গা করে নেওয়ার পাশাপাশি ঢাকা পোস্ট সাফল্যের ঝুলিতে অসংখ্য অর্জন জমা করেছে।

প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে তাই ফুলেল শুভেচ্ছায় ভরে ওঠে ঢাকা পোস্টের প্রধান কার্যালয়। বুধবার সকাল ১১টা থেকে ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে আসেন বিভিন্ন শ্রেণি ও পেশার প্রতিনিধিরা। কাটা হয় কেক। দেওয়া হয় ১৮ সেরা কর্মীকে সম্মাননা

ঢাকা পোস্টের বর্ষসেরা হলেন যারা

এর আগে মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের শুভেচ্ছা বাণীতে সিক্ত হয় ঢাকা পোস্ট। প্রথম বর্ষপূর্তি উপলক্ষে বাণী দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ড. হাছান মাহমুদ এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। 

ভিডিও বার্তা দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

এছাড়া ভিডিও বার্তা দিয়ে ঢাকা পোস্টকে শুভেচ্ছা জানান বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা পোস্টের প্রতিষ্ঠাবার্ষিকীতে অতিথি হয়ে আসেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, কেকও কাটেন তিনি

মতামত প্রকাশ করে ঢাকা পোস্ট সম্পর্কে নিজেদের অনুভূতি এবং চাওয়া-পাওয়ার কথা জানান একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্‌ফার চৌধুরী, যুগান্তর সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারওয়ার আলী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক নুজহাত চৌধুরী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে এবং ইউল্যাবের গণমাধ্যম অধ্যয়ন ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ড. জামিল খান

ঢাকা পোস্টের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে বুধবার বিকেলে সস্ত্রীক শুভেচ্ছা জানাতে আসেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি খিজির আহমেদ চৌধুরী। তিনি সকল সাংবাদিক ও কলাকুশলীকে শুভেচ্ছা জানান এবং ঢাকা পোস্ট কার্যালয় ঘুরে দেখেন। পরে ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার তার হাতে ক্রেস্ট তুলে দেন। বিচারপতি খিজির আহমেদ চৌধুরী এ সময় বলেন, এখানে এসে আমি সত্যিই অভিভূত। ঢাকা পোস্টের তরুণ সাংবাদিকরা আগামী দিনের পথিকৃৎ হিসেবে কাজ করবেন।

তিনি আশা প্রকাশ করে বলেন, ঢাকা পোস্টের অগ্রযাত্রা অব্যাহত থাকবে এবং দেশে আইনের শাসন প্রতিষ্ঠা ও সঠিক সাংবাদিকতায় অগ্রণী ভূমিকা রাখবে। 

এছাড়া শুভেচ্ছা জানাতে আসেন সুপ্রিম কোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর এবং সহকারী অ্যাটর্নি জেনারেল মুহাম্মদ শাহীন মীরধা।

ঢাকা পোস্টের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে সস্ত্রীক শুভেচ্ছা জানাতে আসেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি খিজির আহমেদ চৌধুরী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান সন্ধ্যায় শুভেচ্ছা জানাতে আসেন। এ সময় তিনি বলেন, সাদা সাংবাদিকতা দিয়ে ঢাকা পোস্ট সবার মন জয় করেছে। অত্যন্ত সফলতার সঙ্গে প্রতিষ্ঠানটি এক বছর শেষ করে দ্বিতীয় বছরে পা রেখেছে। সেজন্য আমি ঢাকা পোস্টের সব সাংবাদিক এবং পোর্টালটির ব্যবস্থাপনা টিমসহ সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রতিদিন ঢাকা পোস্টের বিভিন্ন প্রতিবেদন আমি দেখি। ঢাকা পোস্টের অফিসে ঢুকে আমি যা দেখেছি তা হলো, ‘সত্য-সত্য এবং সত্য’।

চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিজের (এফডিএসআর) উপদেষ্টা ও গণমাধ্যম ব্যক্তিত্ব ডা. আব্দুন নূর তুষার বিকেলে আসেন ঢাকা পোস্ট প্রধান কার্যালয়ে। শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, অনলাইনভিত্তিক গণমাধ্যম হিসেবে ঢাকা পোস্ট আধুনিক পাঠকের চাহিদা মেটাবে।

ঢাকা পোস্টের বর্ষপূর্তিতে শুভেচ্ছা জানান এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নাক-কান ও গলা বিভাগের বিভাগীয় প্রধান ডা. মনিলাল আইচ লিটু।

সুপ্রিম কোর্টের আইনজীবী মিতি সানজানা শুভেচ্ছা জানিয়ে বলেন, সকল প্রতিবন্ধকতা উপেক্ষা করে সত্য তুলে ধরতে পারছে ঢাকা পোস্ট। গত এক বছরে তারা বহুদূর এগিয়েছে।

‘সাদা সাংবাদিকতা দিয়ে ঢাকা পোস্ট সবার মন জয় করেছে’— এমন অভিমত ব্যক্ত করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান

ঢাকা পোস্টের প্রতিষ্ঠা বার্ষিকীতে অতিথি হয়ে আসেন বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জামাল ভূঁইয়া। জাতীয় দলের তারকা এ মিডফিল্ডার ঢাকা পোস্টের এক বছর পূর্তি উপলক্ষে কেক কাটেন।

ঢাকা পোস্টের প্রধান কার্যালয়ে উপস্থিত হয়ে শুভেচ্ছা জানান কালের কণ্ঠের জেনারেল ম্যানেজার ও হেড অব অ্যাডভার্টাইজিং মো. হারুন উর রশিদ, বিজ্ঞাপনদাতা এবং অনলাইন পাবলিশারদের জন্য বাংলাদেশে অ্যাড নেটওয়ার্ক ‘অ্যাড বিলিভ’- এর হেড অব বিজনেস মো. হোসনে মোবারাক অপু, ব্র্যাক ইউনিভার্সিটির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মো. ফাইতুস ফাহমিদ, এনআরবিসি ব্যাংকের হেড অব কমিউনিকেশন মো. হারুন-অর-রশিদ।

এছাড়া ঢাকা পোস্টকে ফুলেল শুভেচ্ছা জানান ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সভাপতি শারমীন রিনভী ও সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, প্রচিত আইএমসি লিমিটেডের মিডিয়া ম্যানেজার মো. হাবিবুর রহমান শিবলী।

অনলাইনভিত্তিক গণমাধ্যম হিসেবে ঢাকা পোস্ট আধুনিক পাঠকের চাহিদা মেটাবে— গণমাধ্যম ব্যক্তিত্ব ডা. আব্দুন নূর তুষার

শুভেচ্ছা জানাতে ঢাকা পোস্ট কার্যালয়ে আসেন অনলাইন নিউজ পোর্টাল নিউজবাংলার হেড অব নিউজ সঞ্জয় দে, নির্বাহী সম্পাদক হাসান ইমাম রুবেল, কান্ট্রি ইনচার্জ রাকিব খান, প্রধান প্রতিবেদক তানজির মেহেদী; মিডিয়া কোয়েস্ট-বাংলাদেশের সিনিয়র ম্যানেজার (পাবলিক রিলেশন) মোহতারিমা রহমান, হেড অব কনটেন্ট ডেভেলপমেন্ট মোস্তফা রনি, অপারেশন এক্সিকিউটিভ এরশাদুর রহমান রিপন।

ঢাকা পোস্টকে শুভেচ্ছা জানান প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মহাব্যবস্থাপক ছামিউল ইসলাম, জনসংযোগ ও পাবলিকেশন ব্যবস্থাপক মিলন মিঞা, উপ-ব্যবস্থাপক মোহাম্মদ সাখাওয়াত-ই-ইলাহী, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) যুগ্ম নির্বাহী সম্পাদক আবুল হাসান ফজলে রাব্বী ও মো. একরামুল হক।

প্রথম বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা পোস্ট কার্যালয়ে শুভেচ্ছা জানাতে আসেন মাস্টহেড পিআর, ফোরথট পিআর, বেঞ্চমার্ক পিআর, হেডলাইন পিআর, মিডিয়াকোয়েস্ট, ইনফো পাওয়ার পিআর ও গ্রে’র কর্মকর্তারা।

এছাড়া শুভেচ্ছা জানাতে আসেন এসকিমির হেড অব পাবলিশার্স আয়ুব শাহরিয়ার ও হেড অব কান্ট্রি মোহাম্মদ সাইদুর রহমান সাগর; ডিজিটাল বিজ্ঞাপনের ম্যানেজিং ডিরেক্টর সরফরাজ আহমেদ; বাংলালিংকের হেড অব কর্পোরেট কমিউনিকেশনস অঙ্কিত সুরেকা; পাপিরাস কমিউনিকেশনস-এর অ্যাসোসিয়েট ডিরেক্টর সাবরিনা নওরীন লিমু, বিগো টেকনোলজি প্রাইভেট লিমিটেডের মাসুদ রানা।

প্রথম বর্ষপূর্তি উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানের ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার

ফুল দিয়ে শুভেচ্ছা জানান অ্যাড ফিনিক্স লিমিটেডের সিনিয়র পাবলিশিং ম্যানেজার শারমিন আক্তার সোনালী, বিকাশের মিডিয়া ও পিআর ম্যানেজার রুখসানা আক্তার মিলি। থার্ড আই সলিউশনস লিমিটেডের ডিরেক্টর মোহাম্মদ আমিন মুসাভি, ওয়ালটন গ্রুপের সিনিয়র ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মোহাম্মদ রবিউল ইসলাম মিল্টন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার ও সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন ঢাকা পোস্ট-কে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, ড্রাইভারস ট্রেনিং সেন্টারের (ডিটিসি) সভাপতি মো. নুর নবী শিমু শুভেচ্ছা জানাতে আসেন ঢাকা পোস্টের প্রধান কার্যালয়ে।

এছাড়া শুভেচ্ছা জানান বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে মহাসচিব ও নাগরিক টেলিভিশনের হেড অব নিউজ দীপ আজাদ। শুভেচ্ছা জানান জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক জিয়াউল হক।

রাতে ঢাকা পোস্ট কার্যালয়ে এসে শুভেচ্ছা জানান ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন ও নির্বাহী সদস্য মাহমুদুল হাসান।

দেশের বিভিন্ন পিআর এজেন্সির (জনসংযোগ প্রতিষ্ঠান) পক্ষ থেকে ঢাকা পোস্টকে বর্ষপূর্তির শুভেচ্ছা জানানো হয় 

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু ঢাকা পোস্টের কার্যালয়ে এসে শুভেচ্ছা জানান।

শুভেচ্ছা জানান গ্রিন ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের সাবেক চেয়ারম্যান ড. মো. অলিউর রহমান, একই বিভাগের শিক্ষার্থী সাবরিনা নওরিন লিমু, আজিমপুর গভ. গার্লস কলেজের সহকারী অধ্যাপক সালমা সিদ্দিকী, সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন। বিএটি বাংলাদেশের প্রতিনিধি ফয়েজ আলী।

এছাড়া দেশের প্রায় সব জেলায় বর্ণাঢ্য আয়োজনে ঢাকা পোস্টের প্রথম বর্ষপূর্তি উদযাপন করা হয়। কেক কাটার পাশাপাশি র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে স্থানীয় জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং সমাজের বিশিষ্টজনেরা বক্তব্য রাখেন। তারা ঢাকা পোস্টের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

পিএসডি/এসকেডি/এমএআর/