বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মাহবুবুল আলম রবিন ও রহমতুল্লাহ নামের দুজনকে আটক করেছে পুলিশ। আটকের সময় রবিন নিজেকে ময়মনসিংহের নান্দাইল উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক বলে পরিচয় দিয়েছেন।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে রবিনকে আটক করা হয়।

আটকের পর জোর করে পুলিশের মোটরসাইকেলে তোলার সময় তিনি ‘খালেদার মুক্তি চাই’ বলে শ্লোগান দিতে থাকেন।

জানা গেছে, মতিঝিল জোনের এসি গোলাম রোহানীর নেতৃত্বে তাকে আটক করা হয়। এ প্রসঙ্গে এক পুলিশ কর্মকর্তা জানান, বিএনপি অফিসের সামনে তিনি সাংবাদিক পরিচয়ে ছবি ও ভিডিও নিচ্ছিলেন। এসময় সন্দেহ হলে তাকে কার্ড দেখাতে বলা হলে তা দেখাতে পারেননি। এরপর তার মোবাইল চেক করে জানা যায় তিনি ছাত্রদল করেন।

আটক রবিনকে গ্রেপ্তার দেখানো হয়েছে কি না জানতে চাইলে পুলিশ জানায়, আপাতত তাকে আটক করে থানায় রাখা হয়েছে। সেখানে ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করছেন। বাকিটা পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে বিএনপি কার্যালয়ের সামনে ছবি ও ভিডিও নিতে এসে রহমতুল্লাহ নামের আরেএ বিএনপিকর্মীকে আটক করা হয়েছে। আটকের সময় নিজেকে বিএনপি সমর্থক পরিচয় দিলেও পেশায় তিনি একজন গার্মেন্টসকর্মী বলে জানান।

দুপুর একটার দিকে নয়াপল্টন কার্যালয়ের সামনে থেকে তাকে আটক করা হয়।

বিএনপি অফিসে আসার কারণ জানতে চাইলে আটক রহমতুল্লাহ বলেন, সমাবেশকে কেন্দ্র করে পার্টি অফিসের পরিস্থিতি দেখার জন্য আমি এখানে এসেছি। কিন্তু আমি বিএনপির সক্রিয় কোনো কর্মী নই, তবে সমর্থন করি।

কী কারণে তাকে আটক করা হয়েছে জানতে চাইলে কথা বলতে রাজি হয়নি পুলিশ। 

টিআই/কেএ