আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-১ আসনে নৌকা প্রতীকে ফের মনোনয়ন পাওয়ায় বর্তমান সংসদ সদস্য এইচ এম ইব্রাহিমের পক্ষে এলাকায় মিষ্টি বিতরণ করেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

রোববার (২৬ নভেম্বর) চাটখিল-সোনাইমুড়ী উপজেলার বিভিন্ন স্থানে এসব মিষ্টি বিতরণ করা হয়।

সোনাইমুড়ী পৌরসভার মেয়র ভিপি নুরুল হক চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, এইচ এম ইব্রাহীম এমপিকে চতুর্থ বারের মতো নোয়াখালী-১ নির্বাচনী আসন থেকে নৌকার মনোনয়ন দেওয়ায় সন্ধ্যায় আনন্দ মিছিল বের হয়। মিছিল শেষে আমি সোনাইমুড়ি উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের সবাইকে মিষ্টি খাইয়েছি। আমরা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও ওবায়দুল কাদের ভাইকে অসংখ্য ধন্যবাদ জানাই।

চাটখিল পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, জনগণের বিজয় হয়েছে। এমপি সাহেব এমন কোনো বাড়ি নেই শেখ হাসিনার উন্নয়নের কথা বলতে যাননি। যারা অন্য দল করেন তাদেরও তিনি শেখ হাসিনার উন্নয়নের স্মার্ট বাংলাদেশের কথা বলেছেন। আজ আমরা মহাখুশি। আনন্দ মিছিল আর মিষ্টি বিতরণেই সব শেষ নয়। আমরা ইব্রাহিম ভাইকে নিয়ে এগিয়ে যেতে চাই।

মনোনয়ন পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের বর্তমান সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম। এসময় ঢাকা পোস্টকে তিনি বলেন, যে প্রত্যাশা পূরণে প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছেন, আমি প্রধানমন্ত্রীর সে প্রত্যাশা পূরণে কাজ করে যাবো। এ আসনের জনগণ আমাকে আগের চাইতেও বেশি ভালোবাসে বলে আমি বিশ্বাস করি। তাদের সে ভালোবাসার প্রতিদান দিতে আমি কার্পণ্য করবো না।

নেতাকর্মীদের উদ্দেশ্যে এইচ এম ইব্রাহিম বলেন, অভিনন্দন ও শুভেচ্ছা সব নেতাদেরকে যারা আমার পক্ষে মনোনয়ন চেয়েছেন। সব নেতাকর্মীদের প্রতি অনুরোধ আপনারা সোশ্যাল মিডিয়াতে কিংবা অন্য কোথাও কারো বিরুদ্ধে কটূক্তি করবেন না, এমন কোনো বক্তব্য বা স্লোগান দিবেন না যাতে করে কেউ মনে কষ্ট পায়। আমরা সবাই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, সবাই জননেত্রী শেখ হাসিনার কর্মী, সবাই মুজিব চেতনায় বিশ্বাসী। আমরা সবাই একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে জননেত্রীর দেওয়া নৌকার বিজয়ে কাজ করবো।

প্রসঙ্গত, নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন বর্তমান সংসদ সদস্য এইচ এম ইব্রাহিমসহ ৭ জন। রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এইচ এম ইব্রাহিমের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ খবরে মিছিলে-স্লোগানে মুখরিত পুরো চাটখিল-সোনাইমুড়ীর জনগণ। আনন্দ ভাগাভাগি করতে মিষ্টিমুখ করাচ্ছেন একে অপরকে।

হাসিব আল আমিন/পিএইচ