অভিনয় শিল্পীদের সঙ্গে সাক্ষাতে তথ্যমন্ত্রী

কারো নাম বিকৃত করে উচ্চারণ করা ভদ্রলোকের কাজ নয়। মানুষের নাম বিকৃত করে বলা অনুচিত। মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তো ভদ্রলোক বলে জানতাম। তিনি কেন হঠাৎ করে এভাবে নাম বিকৃত করে বলা শুরু করলেন বুঝতে পারছি না। 

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে সচিবালয়ে অভিনয়শিল্পী ও মডেলদের সঙ্গে সাক্ষাৎ শেষে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল বিকেলে মির্জা ফখরুল তথ্যমন্ত্রীর নাম বিকৃত করে ‘হাছা মাহমুদ’ বলেছিলেন। বিষয়টি নিয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে এ জবাব দেন মন্ত্রী।

মির্জা ফখরুল সম্পর্কে হাছান মাহমুদ বলেন, সম্ভবত তারা তাদের রাজনীতি নিয়ে প্রচণ্ড হতাশ। সে হতাশা থেকে কখন কী বলে বলে বসছেন! আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব সম্পর্কে বেশি কিছু বলতে চাচ্ছি না। 

তিনি বলেন, মির্জা ফখরুলকে তো অনেকেই ‘মিথ্যা ফখরুল’ বলেন। অনেকেই বলেন, তিনি প্রচণ্ড মিথ্যা কথা বলেন, অবলীলায় সুন্দরভাবে মিথ্যা কথা বলেন। এজন্যই অনেকে ‘মিথ্যা ফখরুল’ বলেন। আমি এটা বলতে চাই না। কারণ এটা বলা সমীচীন নয়। মানুষে বললেও আমি সেটা বলতে চাই না। 

মন্ত্রী বলেন, ফখরুল সাহেব বলেছেন, গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে সরাবেন। এ রকম হুমকি তো আমরা গত ১২ বছর ধরে শুনে আসছি। হুমকি দিতে দিতে তারা ছোট হয়ে আসছেন। তাদের আঙিনা ক্রমাগত ছোট হয়ে যাচ্ছে। এটা তাদের জন্য দুঃখজনক।

এ সময় উপস্থিত ছিলেন অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহিদুজ্জামান সেলিম, অভিনেত্রী তারিন, সুইটি, অনিক এবং চলচ্চিত্র শিল্পী ফোরামের সভাপতি মিশা সওদাগর, সেক্রেটারি জায়েদ খান প্রমুখ।  

এসএইচআর/আরএইচ