চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের সম্মেলন আগামী ১২ অক্টোবর থেকে শুরু হবে। 

রোববার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় ইউনিট, ওয়ার্ড ও থানা পর্যায়ের সম্মেলনের এ সিদ্ধান্ত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

সভায় নগর আওয়ামী লীগের সদস্য শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ অনেক শক্তিশালী। সামনে জাতীয় নির্বাচন। এক্ষেত্রে তৃণমূলকে আরও শক্তিশালী হতে হবে। 

সভাপতির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, দলীয় শৃঙ্খলা এবং সংহতি আমাদের অস্তিত্ব বাঁচাবে। তাই বিরোধ-বিভেদ ভুলে সামনে এগুতে হবে। আমাদের সামনে কঠিন সময়ের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। তাই দলের মধ্যে ছোটখাটো ভুলভ্রান্তিকে নিয়ে বড় কিছু ভাবার অবকাশ নেই।  

সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, সবার মতামতে যে সিদ্ধান্ত হবে তা অবশ্যই মেনে নিতে হবে। এ নিয়ে বিশৃঙ্খলা বা বিভেদ কখনও গ্রহণযোগ্য হবে না। যারা দলে থেকে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড করবেন তাদেরকে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না।যারা দায়িত্বে থেকে সংগঠনের কাজ নিয়ে অবহেলা করেন এবং বিভিন্ন রকম অজুহাত সৃষ্টি করে থাকেন, তারা দয়া করে পদ থেকে সরে দাঁড়ান। 

বর্ধিত সভায় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সম্পাদক বদিউল আলম, কোষাধ্যক্ষ আবদুস ছালাম, সাংগঠনিক সম্পাদক  নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএম/এইচকে