জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ বর্তমানে ভালো আছেন। থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে তার চিকিৎসা চলছে।  

শুক্রবার এরশাদ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ ঢাকা পোস্টকে এ তথ্য জানান। তিনি বলেন, গতকাল তার ছেলে সাদ এরশাদের সঙ্গে কথা হয়েছে। তিনি বলেছেন, রওশন এরশাদ ভালো আছেন। তার চিকিৎসা চলছে। তবে আজ এখনও তার শারীরিক অবস্থার খোঁজ পাইনি।

এদিকে, একইদিন জুমার পর রাজধানীর হাইকোর্ট মাজারে রওশন এরশাদের সুস্থতা কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টি বোর্ড মিলাদ ও দোয়ার আয়োজন করে। 

কাজী মামুনুর রশীদ বলেন, রওশন এরশাদের সুস্থতায় হাইকোর্ট মাজারে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পরিবারের পক্ষ থেকে আমি তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চাচ্ছি।    

এরশাদ ট্রাস্টি বোর্ডের সদস্য ফখরুজ্জামান জাহাঙ্গীর ও সাবেক উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক সরকারসহ জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা দোয়া মাহফিলে অংশ নেন।

৫ নভেম্বর বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য রওশন এরশাদকে থাইল্যান্ডে নেওয়া হয়। এর আগে ১৪ আগস্ট রওশন এরশাদের ফুসফুসে জটিলতা দেখা দেয়। অক্সিজেন লেভেল কমতে শুরু করলে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। 

সেখানে বেশ কিছুদিন তাকে আইসিইউতে রাখা হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে কেবিনে নেওয়া হয়। হাসপাতালে থাকাকালে গত ২০ অক্টোবর আবারও তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। পরে দ্বিতীয় দফায় আইসিইউতে নেওয়া হয়।

এর আগে, টানা ২৪ দিন হাসপাতালে চিকিৎসা নিয়ে ২৩ মে বাসায় ফেরেন রওশন এরশাদ। ফুসফুসের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন প্রবীণ এ রাজনীতিবিদ।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদ ময়মনসিংহ ৪ আসনের সংসদ সদস্য। তিনি সংসদে গত দুই মেয়াদে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করে আসছেন। 

এএইচআর/আরএইচ