গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংযুক্ত আরব আমিরাতে কেউ মারা যাননি। এ সময় ৪ লাখ ৩০ হাজার ৪৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ শনাক্ত হয়েছেন ৫১৯ জন। এ সময় সুস্থ হয়েছে ১ হাজার ৬১৩ জন। গতকাল মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল ৪৭৮ জন।

বুধবার (২ মার্চ) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, দেশটিতে এ পর্যন্ত ১৩৮.১ মিলিয়নেরও বেশি পিসিআর পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, আমিরাতে সর্বমোট আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৮০ হাজার ৯৭০ জন, মারা গেছেন ২ হাজার ৩০১ জন এবং মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৭ হাজার ১৩৯ জন।

এদিকে গত ২২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ইউএই-গামী যাত্রীদের ক্ষেত্রে বিমানবন্দরে ৬ ঘণ্টা পূর্বে আরটি পিসিআর টেস্টের বাধ্যবাধকতা প্রত্যাহার করেছে আমিরাত সরকার। 

করোনা সুরক্ষায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছে আমিরাত স্বাস্থ্য বিভাগ। গত সোমবার থেকে আমিরাতের অন্যান্য বিভাগ থেকে রাজধানী আবুধাবি প্রবেশে আল হোসেন অ্যাপসে গ্রিন পাসের প্রয়োজন হবে না। সংযুক্ত আরব আমিরাতে ২০১৯ সালের ২৯ জানুয়ারি সর্বপ্রথম  করোনা শনাক্ত হয়। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে।

আইএসএইচ