ব্রিটিশ বাংলাদেশি, যুক্তরাজ্যে বাঙালি কমিউনিটির গণ্যমান্য ব্যক্তি, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কৃতিসন্তান সাজ্জাদ মিয়া এমবিই আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) যুক্তরাজ্যের স্থানীয় সময় সকাল ৫টা ১১ মিনিটে লন্ডনের নিজ বাড়িতে ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৭ বছর।

লন্ডন মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নুরুল হক লাল মিয়ার ছোট ভাই সাজ্জাদ মিয়া এমবিই ব্রিকলেন জামে মসজিদ ট্রাস্টের প্রেসিডেন্ট, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সহ বহু সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

তার মৃত্যুর খবরে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। দীর্ঘদিন থেকেই দুরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন তিনি। তার মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শোক জানানো হয়েছে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

মৃত্যুকালে তিনি এক ছেলে ও ৪ মেয়ে-সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। সাজ্জাদ মিয়ার বড় ভাই লন্ডন মহানগর আওয়ামী লীগের সভাপতি নুরুল হক লালা মিয়া তার ভাইয়ের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

সাজ্জাদ মিয়া এমবিই’র বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার পাটলি ইউনিয়নের লাউতলা গ্রামে। তার জানাজা মঙ্গলবার জোহরের নামাজের পর ব্রিকলেন জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

এসএসএইচ