শারজাহর খোর ফাক্কান জামে মসজিদের বাংলাদেশি খতিব ও ইমাম ক্বারি মাওলানা সাইয়েদ বিন জামিল আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বুধবার (৬ জুলাই) রাতে আল আইন শহরে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৩৩ বছর৷ ক্বারি হাফেজ সাইয়েদ বিন জামিল শারজাহর খোর ফাক্কান মসজিদ ছাড়াও রমজানে দেশটির বিভিন্ন জামে মসজিদে তারাবি নামাজ পড়াতেন।

শুদ্ধ ও মধুর তেলাওয়াতের কারণে রমজানে ইফতারের সময় দেশটির রেডিওতে তার কুরআন তেলাওয়াত প্রচার করা হতো৷ এছাড়া বিভিন্ন সময়ে শারজাহ টেলিভিশনে তার কুরআন তেলাওয়াত ও নামাজ সম্প্রচার করা হতো।

সাইদ বিন জামিল সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার জামেয়া রাহমানিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হযরত মাওলানা জামিল আহমদ আনসারীর বড় ছেলে। প্রখ্যাত ক্বারি হিসেবে তিনি মুসলিম বিশ্বে সমাদৃত ছিলেন।

জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে বাংলাদেশ-ভারতে চিকিৎসা শেষে তোয়াম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মৃত্যুকালে স্ত্রী ও চার সন্তানসহ দেশ-বিদেশে অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এদিকে তার মৃত্যুতে বাংলাদেশ কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। জানাজার নামাজ ও দেশের পাঠানোর ব্যাপারে এখানে কোনো সিদ্ধান্ত হয়নি।

আইএসএইচ