সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ প্রদেশে ভারী বৃষ্টিপাতের ফলে হঠাৎ বন্যায় এস এম সাজ্জাদ (৩৬) নামে এক রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) সন্ধ্যায় তার মরদেহ উদ্ধার করে ফুজাইরার পুলিশ।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছে সাজ্জাদের চাচাতো ভাই শাওন চৌধুরী। চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সৈয়দপুর গ্রামের মরহুম ফরিদ আহম্মদের ছোট ছেলে এস এম সাজ্জাদ। তিন ভাই দুই বোনের মধ্যে সাজ্জাদ ছিলেন চতুর্থ।

শাওন চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, তিনি আল-আইল সানাইয়ার একটি গাড়ির গ্যারেজে কাজ করতেন। গত বুধবার (২৮ জুলাই) পানির স্রোত ভাসিয়ে নিয়ে যায় সাজ্জাদকে। পরে খোঁজাখুঁজির পর তার মরদেহ উদ্ধার করে ফুজাইরাহ পুলিশ। তার মরদেহ ফুজাইরা একটি হাসপাতালে রাখা হয়েছে।

>> জীবিত থাকলে রেমিট্যান্স যোদ্ধা, মারা গেলে বেওয়ারিশ

এর আগেই আরব আমিরাতের বেশকিছু উপত্যকা প্লাবিত হয়েছে, বাঁধ উপচে ছড়িয়ে পড়েছে নদীর পানি। দেশটির আবহাওয়া অফিসের তথ্য বলছে, সবশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে যে পরিমাণ বৃষ্টিপাত হয়েছে তা গত ২৭ বছরের রেকর্ড ভেঙেছে।

ভরি বর্ষণের ফলে ফুজাইরার সঙ্গে অন্যান্য প্রদেশের বাস যোগাযোগ বন্ধ রেখেছে প্রদেশিক সরকার। ফুজাইরার শহর ছাড়াও শারজাহ, রাস আল খাইমা প্রদেশে অনেক অংশ পানির নিচে তলিয়ে গেছে। শারজাহর কালবা এলাকায় অনেক বাংলাদেশি প্রবাসীর বাড়ি ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান এখনো পানির নিচে।

দেশটির আইনি প্রক্রিয়া শেষ হলে তার মরদেহ দেশে পাঠানো হবে বলে জানান দুবাই বাংলাদেশ কন্সুলেট।

ওএফ