দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গের ব্রাকপানে ডাকাতের গুলিতে নিহত মোহাম্মদ শুভ ও মোহাম্মদ আরিফের পরিবারকে অর্থ সহায়তা দেওয়া হয়েছে। বাংলাদেশ, পাকিস্তান ও ভারতীয় কমিউনিটি থেকে নগদ দুই লাখ ৩০ হাজার টাকা সংগ্রহ করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ জুলাই) দুই প্রবাসী বাংলাদেশির মৃত্যুতে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছিল। এসময় প্রবাসীদের কমিউনিটি সংগঠন মুক্ত বাংলা অ্যাসোসিয়েশনের প্রধান উদ্যোক্তা শফিকুর রহমান এই উদ্যোগ গ্রহণ করেন।

এর আগে গত ২৩ জুলাই ব্রাকপানে বাংলাদেশি মালিকানাধীন একটি দোকানে ডাকাত দলের হামলায় মোহাম্মদ শুভ ও মোহাম্মদ আরিফ মারা যান। তাদের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নে বলে জানা গেছে।

এ বিষয়ে স্থানীয় কমিউনিটি জানায়, কয়েকজন অস্ত্রধারী ডাকাত তাদের দোকানে হানা দেয়। কাউন্টার থেকে নগদ অর্থ নিয়ে চলে যাওয়ার সময় তারা দোকানে থাকা তিন বাংলাদেশিকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। এসময় মাথায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে শুভ মারা যান। এ দৃশ্য দেখে স্ট্রোক করে আরিফের মৃত্যু হয়।

কমিউনিটি আরও জানায়, কয়েক মাস আগেই আরিফ ও শুভ দক্ষিণ আফ্রিকায় আসেন। তারা জোহানেসবার্গের ব্রাকপানে বাংলাদেশি মালিকানাধীন ওই দোকানে চাকরিরত ছিলেন।

এমএইচএস