কানাডার ক্যালগেরির গ্রেলনমোর পার্কে ‌‘বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন অফ ক্যালগারির’ বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। টানা দুই বছর বিরতির পর দেশটিতে বসবাসরত বুয়েটের প্রাক্তন শিক্ষার্থীরা এই বনভোজনের আয়োজন করেন।

রৌদ্রোজ্জ্বল আবহাওয়ার হাতছানিতে নারী পুরুষ আর শিশু কিশোরদের পদচারণায় একাকার হয়েছিল গ্রেলনমোর পার্ক। দিনব্যাপী এ বনভোজনে অতিথি হিসেবে ছিলেন ক্যালগেরিতে বসবাসরত বিশিষ্টজনেরাও।

বনভোজনে বিভিন্ন ধরনের সুস্বাদু খাবারের পাশাপাশি আয়োজনে সেখানে আরও ছিল শিশু কিশোরদের দৌড় প্রতিযোগিতা, মহিলাদের জন্য ছিল বিভিন্ন ধরনের খেলা। আর বড়দের চিরাচরিত আড্ডা। পরিবার-পরিজন নিয়ে প্রবাসী বাঙালিরা উপভোগ করেন প্রকৃতির রূপ আর নৈস্বর্গিক সৌন্দর্য।

ক্যালগেরির বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শুকুরুজ্জামান তুহিন বলেন, সত্যিই আমরা সবাই এক দুঃসময় অতিক্রম করেছি। সেই সময় এখনও শেষ হয়নি। অনেক দিন পর আমরা পরিবারের সবাইকে নিয়ে আনন্দ করলাম। আগামী দিনগুলো সবার ভালো কাটুক এই প্রত্যাশা রইল।

প্রবাসে আগামীদিনে সবাই একে অপরের সাথে এভাবে আরও সুন্দর দিন কাটাতে পারেন এমনটাই আশা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন।

 রাফেল ড্র এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হয় এ বনভোজন।

এমএ