‘পরবাসী মন’ নামে সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী সাংবাদিক কামরুল হাসান জনির লেখা একটি গানে সুর ও কণ্ঠ দিয়েছেন ক্লোজআপ ওয়ান শিল্পী সোহাগ সুমন। গানটি সম্প্রতি ইউটিউবে প্রকাশিত হয়েছে। 

রাজধানী ঢাকার সম্পর্ক স্টুডিওতে রেকর্ড করা গানটির সংগীত পরিচালনা করেছেন মোশাররফ হোসেন সেতু। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছে এসকেআর প্রোডাকশন হাউজ। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এএস মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করা হয়েছে বলে জানান শিল্পী সোহাগ সুমন।

তিনি বলেন, এটি প্রবাসীদের নিয়ে আমার প্রথম গান। গানের প্রথম অন্তরার কথাটি আমার বুকে লেগেছে- ‘বুক পকেটে আছে রুমাল তোমার পরশ নিয়া’। কারণ আমি জানি একজন প্রবাসীর মনের ভেতর কতটা কষ্ট থাকে। আমি নিজেও প্রবাসে ছিলাম। প্রবাসীদের প্রতি আমার ভালোবাসা সবসময়। তাদের অনুভূতিগুলো আমি খুব ভালো বুঝতে পারি। ভবিষ্যতে প্রবাসীদের নিয়ে আরও গান করার ইচ্ছা আছে। কামরুল হাসান জনি খুব সুন্দর একটি গান আমাকে উপহার দিয়েছেন।

গানের গীতিকার কামরুল হাসান জনি বলেন, দীর্ঘ প্রবাস জীবনে প্রবাসীদের আবেগ-অনুভূতিগুলো বোঝার চেষ্টা করেছি। সে অনুযায়ী গানের কথাগুলো সাজানোর চেষ্টা করেছি। শিল্পী সোহাগের উৎসাহে এটি প্রকাশের সিদ্ধান্ত নিলাম। আশাকরি গানটি দর্শকশ্রোতাদের ভালো লাগবে।

এসএসএইচ