প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপিত হয়েছে মালদ্বীপে। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে মালদ্বীপ আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মালের সি বিল্ডিং হলরুমে আয়োজিত অনুষ্ঠানে জন্মদিনের কেকও কাটা হয়।   

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করেন মো. আল আমিন।

মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এন.বি.এল.মানি ট্রান্সফার (মালদ্বীপ) প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর হান্নান খান কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এন.বি.এল.মানি ট্রান্সফার (মালদ্বীপ) প্রাইভেট লিমিটেডের সিইও মো. মাসুদুর রহমান, প্রবাসী ব্যবসায়ী ফোর এল প্রাইভেট লিমিটেডের পরিচালক মো. হাদিউল ইসলাম।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- মালদ্বীপ আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাজালাল শিকদার, ফাইজুর রহমান, যুগ্মসাধারণ সম্পাদক নূরে আলম রিন্টু, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান, সহ অর্থ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মালদ্বীপ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এম আর মামুন। 

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা তার পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন৷ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু চালু করে ইতিহাস সৃষ্টি করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন, তার নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গি দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। মিয়ানমারে জাতিগত সহিংসতায় পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিয়ে সারা বিশ্বে হয়েছেন প্রশংসিত। বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মালদ্বীপ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  এম.কে.আর. কামাল।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয়। পরে স্থানীয় নীল দরিয়া শিল্পী গোষ্ঠীর পরিবেশনায়  সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

এনএফ